Lenovo Tab P11 ট্যাবলেট বড় ব্যাটারি ও ডিসপ্লে সহ মিড-রেঞ্জে লঞ্চ হল। রয়েছে স্টাইলাস সাপোর্ট

Published on:

পূর্ব প্রতিশ্রুতি মতই আজ ভারতে আনুষ্ঠানিকভাবে Lenovo Tab P11 (লেনোভো ট্যাব পি ১১) ট্যাবলেট লঞ্চ করলো জনপ্রিয় পিসি নির্মাতা Lenovo (লেনোভো)। এই ট্যাবলেটটি বছরের শুরুর দিকে বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করেছিল। বিশেষত্বের কথা বললে, এই নতুন লেনোভো ট্যাব পি ১১ ট্যাবলেটে আইপিএস এলসিডি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৬২ এসওসি, ৪ জিবি র‌্যাম, ডুয়াল-টোন ফিনিসসহ কীবোর্ড এবং স্টাইলাস সাপোর্ট রয়েছে। ভারতে এই ট্যাবের দাম রাখা হয়েছে ২৫,০০০ টাকার কম। আসুন, লেনোভো ট্যাব পি ১১ ট্যাবলেট সম্পর্কে খুঁটিনাটি জেনে নিই।

Lenovo Tab P11-এর দাম এবং লভ্যতা

নতুন লেনোভো ট্যাব পি ১১-এর ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৪,৯৯৯ টাকা; এটি কেবল সাদা রঙে অ্যামাজন ইন্ডিয়া থেকে কেনা যাবে। অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, আগামী ৫ই আগস্ট থেকে ই-কমার্স সাইটটির প্রাইম মেম্বারদের জন্য ট্যাবটির শিপিং শুরু হবে। এদিকে লেনোভো এখনও এটির আনুষঙ্গিক কীবোর্ড এবং প্রিসিশন পেন ২ স্টাইলাসের দাম বা উপলভ্যতা সম্পর্কে জানায়নি।

Lenovo Tab P11-এর স্পেসিফিকেশন ও ফিচার

লেনোভো ট্যাব পি ১১ ট্যাবলেটটি ১১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে এসেছে, যার স্ক্রিন রেজোলিউশন ১২০০×২০০০ পিক্সেল, পিক্সেল ডেন্সিটি ২১২ পিপিআই এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮১.৮%। এই ট্যাবে পাওয়া যাবে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ইউজাররা স্টোরেজ প্রসারণের জন্য লেনোভো ট্যাব পি ১১ ট্যাবলেটে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১০ ওএস‌ উপস্থিত।

ফটোগ্রাফির জন্য এই Lenovo Tab P11 ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। তদ্ব্যতীত, কানেক্টিভিটির জন্য এতে আছে LTE সাপোর্ট, ওয়াই-ফাই /বি/জি/এন/এসি, ব্লুটুথ ভার্সন ৫.১, জিপিএস এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। বলে রাখি ট্যাবলেটটিতে কোনো ৩.৫ মিমি অডিও জ্যাক নেই। এটির ব্যাটারি ক্যাপাসিটি ৭,৭০০ এমএএইচ, যা ১২ ঘন্টা ভিডিও প্লেব্যাক সরবরাহ করবে। Lenovo Tab P11 ট্যাবলেটের ওজন মাত্র ৪৯০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥