ওজন মাত্র ৯৭০ গ্রাম, Lenovo ThinkPad X1 Nano 2022 ল্যাপটপ লঞ্চ হল Intel i7 প্রসেসরের সাথে

Published on:

Lenovo সম্প্রতি তাদের দেশীয় বাজারে ThinkPad X1 Nano 2022 নামের একটি নতুন ল্যাপটপ ঘোষণা করলো। প্রসঙ্গত, এই একই মডেলকে চলতি বছরে অনুষ্ঠিত CES 2022 ইভেন্টে প্রথমবারের জন্য উন্মোচন করা হয়েছিল। এই নয়া নোটবুকটি লেটেস্ট ইন্টেল প্রসেসর এবং পূর্বসূরিদের তুলনায় উন্নীত স্পেসিফিকেশনের সাথে এসেছে। সেক্ষেত্রে এই ডিভাইসে, LCD ডিসপ্লে প্যানেল, ২ টেরাবাইট SSD স্টোরেজ, ৪৯.৬Whr লিথিয়াম ব্যাটারি, ডলবি অ্যাটমস সার্টিফাইড স্পিকার এবং ইন-বিল্ট ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মতো একাধিক অ্যাডভান্স ফিচার বিদ্যমান থাকছে। চলুন এবার সদ্য লঞ্চ হওয়া Lenovo ThinkPad X1 Nano 2022 ল্যাপটপের দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Lenovo ThinkPad X1 Nano 2022 ল্যাপটপের স্পেসিফিকেশন

লেনোভো থিঙ্কপ্যাড এক্স১ ন্যানো ২০২২ ল্যাপটপে একটি ১৩ ইঞ্চির (২১৬০x১৩৫০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও, ৪৫০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% RGB কালার গ্যামেট সমর্থন করে৷ জানিয়ে রাখি এই মডেলটির একটি টাচ স্ক্রিন এনাবল বিকল্পও নিয়ে আসা হয়েছে। তদুপরি, অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, এই নয়া ল্যাপটপটি ইন্টেল আই৭-১২৮০পি (i7-1280P) প্রসেসর সহ এসেছে। আর স্টোরেজ হিসাবে এতে ৩২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২ টেরাবাইট পর্যন্ত এসএসডি পাওয়া যাবে।

লেনোভো-র এই ল্যাপটপের বিশেষত্ব সম্পর্কে বললে, এর ডিসপ্লে প্যানেলের উপরে একটি ১০৮০পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম দেওয়া হয়েছে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই নোটবুকটি ডলবি অ্যাটমস সার্টিফায়েড স্পিকার এবং ৪টি মাইক্রোফোন অ্যারে সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে, দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং ওয়াই-ফাই ৬ই ওয়্যারলেস নেটওয়ার্ক কার্ড বর্তমান। Lenovo ThinkPad X1 Nano 2022 ল্যাপটপে ৪৯.৬Whr ক্যাপাসিটির লিথিয়াম ব্যাটারি আছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ আর সিকিউরিটি ফিচার হিসাবে এতে বিল্ট-ইন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

প্রসঙ্গত, যেহেতু Lenovo ThinkPad X1 Nano 2022 -এর চেসিস কার্বন ফাইবার, ম্যাগনেসিয়াম-অ্যালুমিনিয়াম অ্যালয় বডি দ্বারা নির্মিত, সেহেতু ল্যাপটপটির ওজন তুলনায় কম অর্থাৎ মাত্র ৯৭০ গ্রাম।

Lenovo ThinkPad X1 Nano 2022 ল্যাপটপের দাম

লেনোভো তাদের এই লেটেস্ট সংযোজনকে আপাততভাবে চীনের বাজারেই ঘোষণা করেছে। তবে, নোটবুকটির অফিসিয়াল লঞ্চ প্রাইজ বা লঞ্চের তারিখ এখনো প্রকাশ্যে আনা হয়নি। তবে বিশ্ব বাজারে লেনোভো থিঙ্কপ্যাড এক্স১ ন্যানো ২০২২ ল্যাপটপকে ১,৬৫৯ ডলারে বা ভারতীয় মূল্যে প্রায় ১,২৭,১০০ টাকায় নিয়ে আসা হয়েছে।

সঙ্গে থাকুন ➥