YOGA Pad Pro এর সাথে Lenovo আনছে তাদের প্রথম 5G ট্যাবলেট Xiaoxin Pad Plus

Avatar

Published on:

মহামারির কারণে বাড়ি থেকেই কাজ করতে হচ্ছে অধিকাংশ মানুষকে। ফলে ল্যাপটপ এবং ট্যাবের গুরুত্ব অপরিহার্য হয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে সব ক্লাস। ভিডিও কলে অনলাইন মিটিং, পড়াশোনা করা সব ক্ষেত্রেই একটু বড়ো স্ক্রিন হলে সুবিধা হয়। আবার সব পড়ুয়াদের পক্ষে ল্যাপটপ কেনা একটু ব্যয়সাপেক্ষ আর স্মার্টফোনেও সব কাজ সমানভাবে করা যায় না। ফলত ট্যাবের দিকেই ঝুঁকছেন বহু মানুষ। তাই বিগত এক বছরে দেদার বিক্রি হচ্ছে ট্যাবলেট। ফলে স্মার্টফোন কোম্পানিগুলো নতুন নতুন ট্যাবলেট বাজারে এনে হাজির করছে। টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন সম্প্রতি জানিয়েছেন যে, চীনা বহুজাতিক প্রযুক্তি সংস্থা লেনোভো (Lenovo) লঞ্চ করতে চলেছে YOGA Pad Pro এবং তাদের প্রথম ৫ জি ট্যাবলেট Xiaoxin Pad Plus। টিপস্টার, লেনোভো (Lenovo)-র দুটি ট্যাবলেট সম্পর্কেও বেশ কিছু তথ্য প্রকাশ করেছে। চলুন জেনে নেওয়া যাক আসন্ন এই ট্যাবলেটদুটি সম্পর্কে কি তথ্য সামনে এসেছে।

Lenovo Yoga Pad Pro ট্যাবলেটটির স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছে যে, লেনোভো যোগা প্যাড প্রো ট্যাবলেটটিতে থাকবে পাঞ্চ হোল ডিজাইনের ১৩ ইঞ্চির ২১৬০×১৩৫০ পিক্সেল রেজোলিউশন বিশিষ্ট 2K ডিসপ্লে। দুর্দান্ত স্পিকারের সাথে ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে। ফলে যে কোনো কাজের অভিজ্ঞতা হবে ফাস্ট এবং স্মুথ। Lenovo YOGA Pad Pro ট্যাবলেটটির মডেল নম্বর YT-K606F এবং এটি চীনে লেনোভো ওয়ান সমর্থিত জেডইউআই (ZUI) ১২.৫ বেসড অ্যান্ড্রয়েড ১১ এর ভিত্তিতে চলবে। টিপস্টারের আরও দাবি, আসন্ন ট্যাবটি বিশ্ব বাজারে Lenovo YOGA Tab 13 নামে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ট্যাবলেটটিতে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল মেমোরি সহ পাওয়া যাবে।

Lenovo Xiaoxin Pad Plus ট্যাবলেটটির স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ডিজিটাল চ্যাট স্টেশন এর দাবি অনুযায়ী, আসন্ন Xiaoxin Pad Plus ট্যাবলেটটি হল লেনোভোর প্রথম ৫ জি নেটওয়ার্ক সমর্থিত ট্যাবলেট। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০ এসওসি (সিকিউরিটি অপারেশন সেন্টার) ব্যবহার করা হবে এবং ট্যাবলেটটিতে থাকবে ১১ ইঞ্চি ডিসপ্লে। ট্যাবলেটটির আরেকটি ভার্সনে শুধুমাত্র ওয়াই-ফাই সাপোর্ট করবে, যার মডেল নম্বর হবে TB-J607Z। Xiaoxin Pad Plus ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ চলবে। আশা করা যাচ্ছে Lenovo Tab P11 সিরিজের ট্যাবলেটগুলির মতোই এটি আন্তর্জাতিক বাজারেও লঞ্চ হবে।

শোনা যাচ্ছে, YOGA Pad Pro এবং Xiaoxin Pad Plus ট্যাবলেটদুটির পাশাপাশি লেনোভো (Lenovo), উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত টু-ইন-ওয়ান (2-in-1) ট্যাবলেট YOGA DUET বাজারে আনতে পারে। YOGA সিরিজের ট্যাবলেটগুলো আগেও মানুষের মধ্যে তুমুল সাড়া ফেলেছিল এবং YOGA DUET ট্যাবলেটটিকেই YOGA সিরিজের সবচেয়ে আধুনিক ট্যাবলেট হিসেবে ভাবা হচ্ছে। যারা ভালো পারফরম্যান্সের পাশাপাশি দুর্দান্ত ডিজাইনের ট্যাবলেট খুঁজছেন তাদের জন্য টু-ইন-ওয়ান (2-in-1) ট্যাবলেট YOGA DUET একদম উপযুক্ত হবে।

তবে আসন্ন এই তিনটি ট্যাবলেটের কোনো দাম জানা যায়নি। এর জন্য আমাদের ট্যাবলেটগুলির লঞ্চ হাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥