অসহ্য গরমে LG আনল নতুন AC-র সম্ভার, বাড়িতে পাবেন লাদাখের শীতলতা, বাঁচবে বিদুৎ খরচও

Avatar

Updated on:

LG New Air Conditioner Lineup Launched in India

LG New AC Launched: বৈশাখ পড়তে না পড়তেই গোটা বাংলায় আবার তাপপ্রবাহের পরিস্থিতি ফিরে এসেছে। বিগত দুদিন ধরে ঘরে-বাইরে অসহ্য গরমের জ্বালায় প্রাণ কার্যত ওষ্ঠাগত হয়ে পড়েছে, এমনকি আবহাওয়া দফতরের তরফে সতর্কতাও জারি করা হয়েছে। এই পরিস্থিতিতে বাইরের রোদ-গরম নিয়ে কিছুই করার নেই, তবে এয়ার কন্ডিশনার জাতীয় অ্যাপ্লায়েন্স ব্যবহার করে বাড়িতে স্বস্তির নিশ্বাস ফেলা যেতে পারে। সেক্ষেত্রে আপনি যদি এই গ্রীষ্মের মরসুমে নতুন ব্র্যান্ডেড এসি কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে হাত ধরুন বাজারের ঐতিহ্যবাহী কোম্পানি LG-র, কেননা তারা এবার বেশ কিছু আকর্ষণীয় এসি লঞ্চ করেছে।

চলতি বছর অর্থাৎ এই 2024 সালে ইতিমধ্যেই LG রেকর্ড হারে (পড়ুন 1 মিলিয়ন সংখ্যক এসি বিক্রি করেছে। সেক্ষেত্রে সম্প্রতি সংস্থাটি ভারতের বাজারে তার এয়ার কন্ডিশনারের একটি নতুন লাইনআপ LG 2024 AC লঞ্চ করেছে, যেখানে একটি-দুটি নয়, পুরো 77টি দারুণ এসি নিয়ে এসেছে তারা। এই নতুন অ্যাপ্লায়েন্সগুলি নতুন এনার্জি ম্যানেজারসহ একগুচ্ছ আধুনিক ফিচার এবং 2 টন পর্যন্ত ভিন্ন ভিন্ন ক্যাপাসিটির সাথে এসেছে, এগুলি অসময়ে দার্জিলিং-লাদাখ-সিকিমের মতো ঠাণ্ডা অনুভূতি দেবে তাও আবার বেশি বিদ্যুৎ খরচ না করেই। আসুন, এখন নতুন LG 2024 AC দাম ও বিশেষত্ব সম্পর্কে কয়েকটি কথা জেনে নিই।

LG 2024 AC লাইনআপের দাম, লভ্যতা

নতুন এলজি এসি 2024 রেঞ্জের দাম 35,000 টাকা থেকে শুরু হচ্ছে, যেখানে এর জন্য সর্বোচ্চ 60,000 টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এসিগুলি অ্যামাজন (Amazon), ফ্লিপকার্ট (Flipkart)-এর মতো অনলাইন প্ল্যাটফর্ম, এলজি শোরুম এবং গোটা ভারত জুড়ে শীর্ষস্থানীয় অফলাইন রিটেইল স্টোরগুলির মাধ্যমে কেনা যাবে।

LG 2024 AC লাইনআপের ফিচার

নতুন এলজি এসি 2024 লাইনআপের সবচেয়ে বড় ফিচার হচ্ছে এনার্জি ম্যানেজার অপশন (যার কথা আগেই বলেছি), এটি শীতলতার সঙ্গে কোনোরকম আপস না করেও বিদ্যুৎ সাশ্রয় করে, যার ফলে ব্যবহারকারীর মোটা টাকা বিল নিয়ে ভাবার কিছু নেই। এই ফিচারটি এলজি থিনকিউ (LG ThinQ) অ্যাপের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে, কারণ এসিগুলিতে ওয়াই-ফাই কানেক্টিভিটির সুবিধা আছে। অন্যদিকে এই এলজি এসিগুলি স্প্লিট এবং উইন্ডো উভয় কনফিগারেশনে উপলব্ধ – কার্যক্ষমতাভেদে এগুলি 1 টন, 1.5 টন ও 2 টন ক্যাপাসিটিতে পাওয়া যাবে। উল্লেখ্য, এইসব এয়ার কন্ডিশনার 3 স্টার থেকে 5 স্টার এনার্জি সেভিং রেটিংও অফার করে।

তাছাড়া এলজি, এই নতুন এসিগুলিতে ইনভার্টার কম্প্রেসারের সাথে 4-ইন-1 এবং 6-ইন-1 কনভার্টিবল প্রযুক্তিও দিয়েছে। ক্ষয় রোধ করার জন্য ব্যবহার করা হয়েছে গোল্ড ফিন কোটিংসহ কপার কনডেন্সার। অন্যান্য ফিচারের কথা বললে এগুলিতে ব্যাকটেরিয়া এড়াতে হিমক্লিন ফাংশন, লো গ্যাস ডিটেকশন, স্মেল ডিটেকশন, রিপেয়ারিং ওয়ার্নিং ইত্যাদি অপশনও বর্তমান।

সঙ্গে থাকুন ➥