LG: এলজিকে দেখা শেখা উচিত বাকিদের, Android 12 পেতে চলা স্মার্টফোনের তালিকা প্রকাশ করল

Avatar

Updated on:

এলজি (LG) গত বছরের এপ্রিলে স্মার্টফোন ব্যবসার ঝাঁপ চিরতরে বন্ধ করলেও প্রতিশ্রুত দিয়েছিল যে, ভবিষ্যতে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সফটওয়্যার আপডেট সহ সাপোর্ট পরিষেবা জারি রাখা হবে। সেই মতো প্রতিশ্রুতি পূরণ করল তারা। এখন এলজির তরফে একটি তালিকা প্রকাশ করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার বাজারে কোন কোন স্মার্টফোন Android 12  আপডেট পাবে, সেগুলি তাতে উল্লেখ করা হয়েছে।

এলজি ঘোষণা করেছে, LG Q92 5G, V50 ThinQ, এবং V50S ThinQ স্মার্টফোন এই ত্রৈমাসিকের মধ্যে Android 12 সফটওয়্যার আপডেট পাবে। অন্য দিকে, LG Q52, Velvet, এবং Wing মডেলের হ্যান্ডসেটগুলি সিকিউরিটি প্যাচ পাবে। প্রসঙ্গত, LG V60 দক্ষিণ কোরিয়ায় লঞ্চ না হওয়ার কারণে তালিকা থেকে অনুপস্থিত‌।

স্মার্টফোন উৎপাদন বন্ধ করলেও বর্তমান গ্রাহকরা যাতে নতুন সফটওয়্যারের অভিজ্ঞতা পান, তা নিশ্চিত করতে আরও একটি ঘোষণা করেছে এলজি। তাদের Wing ও Velvet অ্যান্ড্রয়েডের আপকামিং ভার্সন পেতে চলেছে। ফোনগুলিতে Android 13 রোলআউট করা হবে। যা আগামী ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে অনুমান। সম্ভবত, এটাই এলজির ওই দুই ফোনের জন্য সর্বশেষ মেজর সিস্টেম আপগ্রেড‌।

উল্লেখ্য, গত মাসে এলজি তাদের Velvet ফ্ল্যাগশিপে Android 12 আপডেট রোলআউট করেছিল। এর ফলে এটিই সংস্থার প্রথম লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম পরিচালিত ডিভাইস। LG Velvet অরিজিনালি Android 10-এর সাথে বাজারে এসেছিল‌। এতে গত বছরের ফেব্রুয়ারি মাসে Android 11 ভার্সনে আপডেট হয়েছিল। আর তার এক বছর বাদে স্মার্টফোনটিতে নতুন Android 12 রিলিজ হয়েছে। সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে এলজির ট্র্যাক রেকর্ড কোনওদিন ভাল ছিল না। ফোনের ব্যবসা গোটালেও এখন সেটা পাল্টিয়েছে বলা চলে‌।

সঙ্গে থাকুন ➥