Expensive Number Plates: রেজিস্ট্রেশন প্লেটে পছন্দের নম্বর পেতে কোটি টাকা খরচ হয়েছে এই ভারতীয়র, লক্ষাধিক ব্যয় করেছেন এনারাও

Avatar

Published on:

কথায় আছে, ‘শখের দাম লাখ টাকা’! পৃথিবীতে এমন বহু মানুষই রয়েছেন যারা নিজের শখ মেটাতে লাখ টাকা তো কোন ছাড়, কোটি কোটি টাকা খরচ করতেও দ্বিতীয়বার ভাবেন না। আর সেই শখের সাথে যদি যোগ হয় অন্ধ মনের বিশ্বাস, তবে তো কথাই নেই। যেমন আমাদের মধ্যে অনেকেই বিশ্বাস করেন নিজের শুভ সংখ্যাতে। আর সেই সংখ্যাটি তিনি সব কিছুর মধ্যেই খুঁজে থাকেন। তা সে মোবাইল নম্বর হোক বা গাড়ির নম্বর প্লেট। সেই জন্য তাঁরা অতিরিক্ত অর্থ দিতেও প্রস্তুত। কিন্তু সেই অতিরিক্তের পরিমাণটি কতটা হতে পারে বলে আপনার ধারনা? আসুন গাড়িতে নিজের পছন্দের নম্বর প্লেট পেতে বৈভবশালীরা কত টাকা খরচ করেছেন তা একবার দেখে নেওয়া যাক।

Rolls-Royce

ভারতীয় বলভিন্দর সিং সাহনি (Balvinder Singh Sahni) দুবাইয়ের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তাঁর সংস্থার নাম RSG Group of Companies। সাধের রোলস রয়েস (Rolls-Royce) গাড়িটির জন্য সে দেশে ‘ডি৫’ (D5) সিরিজের রেজিস্ট্রেশন নম্বার কিনেছেন তিনি। যার জন্য খরচ করেছেন ৩৩ মিলিয়ন এমিরাতি দিরহাম (AED)। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৭.৯৫ কোটি টাকা। শুনে বিশ্বাস না হওয়ার মতই। তবে পছন্দের নম্বর প্লেট কিনতে এত টাকা খরচের ঘটনা এই প্রথম নয় । এর আগেও তিনি তাঁর রোলস রয়েস ফ্যান্টম (Rolls-Royce Phantom)-এ ‘০৯’ সিরিজের নম্বর প্লেট পাওয়ার জন্য ২৫ মিলিয়ন এইডি ব্যয় করেছিলেন, ভারতে যা প্রায় ৫১.৪৯ কোটি টাকা।

Toyota Fortuner

ভারতে এই গাড়িতে সর্বাধিক ব্যয়বহুল নম্বর প্লেট বর্তমান। মজার বিষয় হল, এই নম্বরটির দাম টয়োটা ফর্চুনার (Toyota Fortuner)-এর মূল্যের চাইতেও অধিক। আশিক প্যাটেল (Ashik Patel) নামে একজন জেমস বন্ডের বড় অনুরাগী তাঁর গাড়িতে ‘০০৭’ নম্বরটি পেতে ৩৪ লক্ষ টাকা খরচ করেছেন। এখানে জানিয়ে রাখি, এই গাড়িটির দিল্লিতে এক্স শোরুম প্রাইস ৩০ লাখ টাকা।

Porsche, Toyota Land Cruiser

কে এস বালাগোপাল নামক একজন ভারতীয় ব্যবসায়ী সম্প্রতি একসাথে দুটি বিলাসবহুল গাড়ি কিনেছেন। ‘১’ সংখ্যাটির উপর গভীর ভালোবাসার জন্য তিনি তাঁর Porsche 718 Boxster ও Toyota Land Cruiser গাড়ি দুটির নম্বর পেতে এই সংখ্যাটি পাওয়ার জন্য যথাক্রমে ৩১ ও ১৮ লক্ষ টাকা ব্যয় করেছেন।

সঙ্গে থাকুন ➥