মেড-ইন-ইন্ডিয়া Maruti Suzuki Celerio এবার দক্ষিণ আফ্রিকায় লঞ্চ হল

Published on:

Maruti Suzuki Celerio মাইলেজের কারণে বরাবরই গ্রাহকদের প্রশংসা কুড়িয়ে এসেছে। নতুন প্রজন্মের সেলেরিও ভারতের বাজারে লঞ্চ হয়েছিল গত বছরের নভেম্বরে। এবার দেশের সর্বাধিক জ্বালানি সাশ্রয়ী এই গাড়ি পাড়ি জমাল সুদূর দক্ষিণ আফ্রিকার বাজারে। সংস্থা সূত্রে খবর, নতুন প্রজন্মের বাজেট হ্যাচব্যাক গাড়িটি ভারতে মারুতির কারখানায় তৈরি করে সে দেশের বাজারে রপ্তানি করা হয়েছে। সেলেরিওর যে মডেল এখানে বিক্রি হয়, সেটাই দক্ষিণ আফ্রিকায় উপলব্ধ হবে।

দক্ষিণ আফ্রিকায় লঞ্চ হওয়া মারুতি সুজুকি সেলেরিও (Maruti Suzuki Celerio)-র উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ইলেকট্রিক্যাল অ্যাডজাস্টেবল এবং ফোল্ডেবল ORVM, ১৫-ইঞ্চি অ্যালয় হুইল, রিভার্স পার্কিং সেন্সর, একটি স্টার্ট/স্টপ পুশ বাটন, ইত্যাদি৷ গাড়িটি লিটার প্রতি প্রায় ২৬.৬৮ কিমি মাইলেজ দিতে সক্ষম।

মারুতি সুজুকি সেলেরিওর ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেমটি অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কার-প্লে সাপোর্ট করে। সেফ্টি ফিচারের মধ্যে রয়েছে ডুয়েল এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস এবং হিল হোল্ড অ্যাসিস্ট৷ Maruti Suzuki Celerio-র ১.০ লিটার পেট্রল ইঞ্জিন থেকে ৬৬ বিএইচপি শক্তি এবং ৮৯ এনএম টর্ক পাওয়া যায়৷ ৫-স্পিড ম্যানুয়াল অথবা অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্পে উপলব্ধ গাড়িটি।

উল্লেখ্য, ভারতে Maruti Suzuki Celerio-র দাম ৬.৯৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। দেশের বাজারে Maruti Suzuki Celerio-এর সঙ্গে Tata Tiago, Hyundai Santro, Datsun Go এবং Maruti Suzuki WagonR-এর প্রতিযোগিতা চলে।

সঙ্গে থাকুন ➥