Mahindra XUV700: বুকিং ছাড়িয়েছে ৭০ হাজারের বেশি, ডেলিভারি দিতে শুরু করল মাহিন্দ্রা

Avatar

Published on:

বুকিং শুরু হওয়ার প্রথম দিনেই মুড়ি-মুড়কির মতো বিক্রি হয়েছিল মাহিন্দ্রা এক্সইউভি৭০০ (Mahindra XUV700)। সেদিন মাত্র ৫৭ মিনিটের মধ্যে গাড়িটির ২৫,০০০ ইউনিট বিক্রি করে রেকর্ড তৈরি করেছিল সংস্থাটি। এমনকি পরের দিনেও খুব কম সময়ে গাড়িটির ২৫,০০০ ইউনিট বুকিং হয়েছিল। এত পরিমাণ বুকিংয়ের কারণ এই লাইন আপে ফিচার, ইঞ্জিন এবং ডিজাইনে গাড়িটির জুড়ি মেলা ভার। এদিকে দিওয়ালির আগেই গাড়িটির ডেলিভারি দেওয়া শুরু করবে বলে জানিয়েছিল Mahindra। সেই মতোই গত ৩০ অক্টোবর থেকে দিওয়ালির আগে পর্যন্ত ৭০০ জনকে গাড়িটি ডেলিভারি করেছে সংস্থা।

জানা গেছে, সবমিলিয়ে গাড়িটির ৭০,০০০ অর্ডার পেয়েছে সংস্থাটি এবং সংখ্যাটি এখনো বেড়েই চলেছে। বর্তমানে সংস্থাটি এক্সইউভি৭০০-র পেট্রোল ভ্যারিয়েন্টগুলি ডেলিভারি দেওয়া শুরু করেছে। যেখানে ডিজেল ভ্যারিয়েন্টগুলির ডেলিভারি চলতি মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হবে বলে জানিয়েছে মাহিন্দ্রা। MX, AX3, AX5 and AX7 – এই চারটি ভ্যারিয়েন্ট এবং ২০ টি ট্রিমের বিকল্পে এসেছে গাড়িটি। এর দাম শুরু হচ্ছে ১২.৪৯ লক্ষ টাকা (এক-শোরুম) থেকে।

Mahindra XUV700 ফিচার

এই বিলাসবহুল গাড়িটি ৫ ও ৭ টি সিটের বিকল্পে পাওয়া যাচ্ছে। অটোমেটিক ও ম্যানুয়াল উভয় ট্রান্সমিশনেই বেছে নেওয়া যাবে গাড়িটি। সাথে এর স্পেশাল ভার্সনে ‘অল হুইল ড্রাইভ’ ফিচারটি মিলবে বলে জানিয়েছে মাহিন্দ্রা।

Mahindra XUV700 ইঞ্জিন

মাহিন্দ্রার এক্সইউভি৭০০ এসইউভি গাড়িটি পেট্রোল এবং ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্পে উপলব্ধ। এর অটোমেটিক ট্রান্সমিশন ইঞ্জিনটি থেকে ১৮৫ পিএস শক্তি এবং সর্বোচ্চ ৪৫০ এনএম টর্ক মিলবে। এদিকে ২ লিটার টার্বোচার্জড এমস্ট্যালিয়ন পেট্রোল ইঞ্জিনটি থেকে ২০০ পিএস শক্তি এবং সর্বোচ্চ ৩৮০ এনএম টর্ক পাওয়া যাবে। অন্যদিকে লোয়ার স্টেটের ২.২ লিটার এমহক ডিজেল ইঞ্জিনটি থেকে ১৫৫ পিএস শক্তি এবং সর্বোচ্চ ৩৬০ এনএম টর্ক পাওয়া যাবে। আবার হায়ার স্টেটের ২.২ লিটার এমহক ডিজেল ম্যানুয়াল ট্রান্সমিশন ইঞ্জিনটি থেকে ১৮৫ পিএস শক্তি এবং সর্বোচ্চ ৪২০ এনএম টর্ক পাওয়া যাবে।

প্রসঙ্গত, আগামী ১৪ ই জানুয়ারি ২০২২ এর আগে ১৪,০০০ ইউনিট XUV700 ডেলিভারির লক্ষ্যমাত্রার কথা জানিয়েছে Mahindra।

সঙ্গে থাকুন ➥