১৯ জিবি পর্যন্ত র‌্যামের সাথে লঞ্চ হল Meizu 18x, রয়েছে শক্তিশালী ব্যাটারি ও প্রসেসর

Published on:

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Meizu আজ একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে Meizu 18s, Meizu 18s Pro এবং Meizu 18x স্মার্টফোনের উপর থেকে পর্দা সরালো। নবাগত স্মার্টফোনগুলির মধ্যে 18s ও 18s Pro মূলত চলতি বছরের শুরুতে আসা Meizu 18 এবং 18 Pro ফোনের আপগ্রেডেড ভার্সন। তবে Meizu 18x সম্পূর্ণ নতুন স্পেসিফিকেশন সহ লঞ্চ হয়েছে। এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট এবং ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে।

Meizu 18x স্মার্টফোনের দাম

মেইজু ১৮ এক্স ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৫৯৯ ইউয়ান (প্রায় ২৯,৭০০ টাকা)। আবার ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের জন্য ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩১,৯৮০ টাকা) এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের জন্য ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,২৭০ টাকা) ব্যয় করতে হবে।

স্মার্টফোনটি, ব্ল্যাক, হোয়াইট এবং গ্রেডিয়েন্ট ব্লু কালারে উপলব্ধ। চীনের বাইরে মেইজু ১৮ এক্স কবে আসবে তা এখনও জানা যায়নি।

Meizu 18x স্মার্টফোনের স্পেসিফিকেশন

মেইজু ১৮এক্স ফোনে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED পাঞ্চ-হোল ডিসপ্লে আছে। এই ডিসপ্লে, ২০:৯ এসপেক্ট রেসিং, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ-স্যাম্পলিং রেট, ৩৯৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১০ বিট কালার এবং ৭০০ নিট স্ক্রিন ব্রাইটনেস সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এই স্মার্টফোনে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

মেইজু ১৮এক্স হল সংস্থার প্রথম স্মার্টফোন, যেখানে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফ্লাইমি ৯.২ ইউআই কাস্টম ওএস চালিত। এই হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। এরই সাথে, ফোনটি ৭ জিবি এক্সটেন্ডেড র‍্যাম সাপোর্ট করবে।

এবার আসা যাক ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে। Meizu 18x ফোনের রিয়ার ক্যামেরা মডিউলে তিনটি সেন্সর দেখা যাবে। এগুলি হলো, ৬৪ মেগাপিক্সেল স্যামসাং জিডাবলু৩ (Samsung GW3) প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ অ্যাসিস্ট লেন্স। সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ফোনে ১৩ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকছে। অডিও সিস্টেম হিসাবে ফোনে একটি ১২১৭ সুপার লিনিয়ার স্পিকার উপস্থিত। এতে, ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, ডুয়েল সিম কার্ড স্লট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। এই স্মার্টফোনের পরিমাপ ১৬৫.১x৭৬.৩৫x৭.৯৯ মিমি এবং এটির ওজন ১৮৯ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥