MG Motor ভারতে আনছে তাদের দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি, দাম হতে পারে ZS EV এর অর্ধেক

Published on:

MG Motor ভারতে তাদের দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি আনতে চলেছে। যা আগামী অর্থবর্ষের শেষের দিকে এ দেশে লঞ্চ করা হবে। সেটির দাম ভারতে MG Motor এর প্রথম ইলেকট্রিক গাড়ির তুলনায় আরও নাগালের মধ্যে রাখা হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, ভারতে সংস্থার প্রথম বিদ্যুৎচালিত গাড়ির মডেলটি হল MG ZS EV। ভ্যারিয়েন্ট অনুযায়ী এসইউভি শ্রেণীর এই ব্যাটারিচালিত গাড়িটি দাম ২১ লক্ষ টাকা থেকে ২৪.৬৮ লক্ষ টাকা (ভ্যারিয়েন্ট অনুযায়ী এক্স-শোরুমের মূল্য)।

তবে আসন্ন গাড়িটি একটি সম্পূর্ণ নতুন মডেলের হবে, নাকি আন্তর্জাতিক বাজারে বিক্রিত সংস্থার কোনও গাড়ি ভারতে আনা হবে, তা খোলসা করেনি এমজি মোটর (MG Motor)। সংস্থার প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর রাজীব ছাবা (Rajeeb Chaba) শুধুমাত্র বলেছেছেন, আসন্ন গাড়িটি একটি ক্রসওভার মডেল হবে। ভারতে উপলব্ধ সংস্থার গাড়ি জেডএস ইভি (ZS EV)-র পাশাপাশি আন্তর্জাতিক বাজারে আরও দুটি প্লাগ-ইন কার রয়েছে এদের। তার মধ্যে একটি এমজি৫ ইভি (MG5 EV), দামের নিরিখে যা জেডএস ইভি-র চাইতেও সস্তা, এবং অপরটি হল এমজি এইচএস (MG HS) প্লাগ-ইন হাইব্রিড মডেলের গাড়ি। মডেলগুলি ব্রিটেনে উপলব্ধ।

ভারতে নিজেদের ইলেকট্রিক কার আনার প্রসঙ্গে ছাবা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, “নতুন ইলেকট্রিক ক্রসওভার গাড়িটি গ্লোবাল প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে বানানো হবে। কিন্তু ভারতীয় বাজারের জন্য এটিকে কাস্টমাইজড করা হবে। এমজি অ্যাস্টর (MG Astor)-এর পর আমরা একটি ইভি (ইলেকট্রিক ভেহিকেল) লঞ্চের বিষয়ে ভাবছিলাম। বৈদ্যুতিক গাড়িই যে ভবিষ্যৎ, সরকারের কাছ থেকে সেই দিশা পাওয়ার পর আমরা খুবই উৎসাহিত।”

ছাবা যোগ করে বলেছেন, “আগামী অর্থবর্ষের শেষের দিকে আমরা একটি বিদ্যুৎ চালিত গাড়ি ভারতে আনার সিদ্ধান্ত গ্রহণ করেছি। বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি ভারতের বাজারের জন্য এটি একটি অধিক গ্রহণযোগ্য বৈদ্যুতিক গাড়ি হবে।” দাম ১০-১৫ লাখ টাকার মধ্যে রাখা হতে পারে বলে ইঙ্গিত করেছেন তিনি।

সঙ্গে থাকুন ➥