ফোনে সাপোর্ট করলেও, Mi 11 Ultra-র জন্য আলাদাভাবে কিনতে হবে ৬৭ ওয়াট চার্জার

Avatar

Published on:

Xiaomi ভারতে তাদের ‘সুপারফোন’ আখ্যা পাওয়া Mi 11 Ultra স্মার্টফোনটির ওপর থেকে গত মাসেই পর্দা সরিয়েছিল। কিন্তু অবাক করার বিষয়, বিশ্বব্যাপী বাজারে যেখানে এমআই ১১ আল্ট্রা ফোনটির রিটেল বক্সে ৬৭ ওয়াটের চার্জার (67W Charger) পাওয়া যাচ্ছে, সেখানেই ভারতীয় বাজারে ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির বান্ডিল প্যাকটি এসেছে ৫৫ ওয়াট ফাস্ট চার্জার সহ। স্বাভাবিকভাবেই এই প্রকার পক্ষপাতের দরুন অনেক ক্রেতাই প্রশ্নবাণ ছুঁড়ে দিয়েছে কোম্পানিটির দিকে। যার কৈফিয়তে প্রযুক্তি সংস্থা শাওমি জানিয়েছে, ভারতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জারটি সার্টিফিকেশন না পাওয়ায়, কোম্পানি ৫৫ ওয়াটের চার্জারটিকে বান্ডিল প্যাকে অন্তর্ভুক্ত করে সেই খামতি পূরণের চেষ্টা করেছে। তবে শাওমি ঘোষণা করেছে, ৬৭ ওয়াট ফাস্ট চার্জারটিকে পৃথক অ্যাক্সেসরি হিসাবে শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে। সেক্ষেত্রে বোঝাই যাচ্ছে যে, ক্রেতাদের নিজেদের গ্যাঁটের কড়ি খরচ করেই এই চার্জারটিকে কিনতে হবে।

আপনি নিশ্চয়ই ভাবছেন এমআই ১১ আল্ট্রা ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির ৬৭ ওয়াট ফাস্ট চার্জারটিকে নিয়ে এত কেন মাতামাতি হচ্ছে? তাহলে জানিয়ে রাখি, বর্তমানে রিটেল বক্সে থাকা ৫৫ ওয়াট পাওয়ার যুক্ত চার্জারটি যেখানে ১ ঘন্টায় ফোনকে ৯৯% চার্জ করতে সক্ষম, সেখানেই ৬৭ ওয়াটের ফাস্ট চার্জারটি মাত্র ৩৬ মিনিটেই ফোনকে ফুল চার্জ করে দেবে। ফলে স্বাভাবিকভাবেই ক্রেতাদের কাছে ৬৭ ওয়াটের চার্জার প্রাধান্য পাবে।

এদিকে শাওমি জানিয়েছে, যেহেতু ৬৭ ওয়াট ওয়্যার্ড (তারযুক্ত) চার্জারটিকে স্বতন্ত্র অ্যাক্সেসরি হিসাবে লঞ্চ করা হচ্ছে, তাই ভারতীয় বাজারে এমআই ১১ আল্ট্রা ফোনটির রিটেল বক্সে ৫৫ ওয়াটের চার্জারটিকেই পাকাপাকি ভাবে রেখে দেওয়া হচ্ছে। যদিও শাওমির উক্ত চার্জারটির লভ্যতা বা দামের বিশদ তথ্যটি এখনও প্রকাশিত হয়নি।

তদুপরি জানা যাচ্ছে, Xiaomi, ৬৭ ওয়াটের একটি ওয়্যারলেস চার্জারও ভারতে আনার পরিকল্পনা করছে। সেক্ষেত্রে জানিয়ে রাখি, এমআই ১১ আল্ট্রা ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ৬৭ ওয়াটের ওয়্যারলেস চার্জিং-ও সাপোর্ট করে। যদিও শাওমির দাবি, Mi 11 ছাড়া অন্যান্য স্মার্টফোনেও এই ওয়্যারলেস চার্জার ব্যবহার করা গেলেও, মাত্র ১০ ওয়াট পর্যন্ত গতিতে সেগুলিকে চার্জ করা যাবে।

প্রসঙ্গত, ভারতে Mi 11 Ultra-র ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ৬৯,৯৯৯ টাকা। স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে ৬.৮১ ইঞ্চি WQHD+ (৩২০০ x ১৪৪০ পিক্সেল) E4 AMOLED প্রাইমারি ডিসপ্লে ও ১.১ ইঞ্চি সেকেন্ডারি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, Samsung GN2 ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৫০০০ এমএএইচ ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥