Mi 11 Ultra ফোনে থাকবে সদ্য লঞ্চ হওয়া স্যামসাংয়ের ৫০ মেগাপিক্সেল GN2 ইমেজ সেন্সর

Avatar

Published on:

গত ডিসেম্বরে Mi 11 এর লঞ্চ ইভেন্টে Xiaomi জানিয়েছিল যে তাদের ২০২১ সালের ফ্ল্যাগশিপ ফোন হবে Mi 11 Ultra। এরপর কিছুদিন আগে এই ফোনের লাইভ ছবি অনলাইনে ফাঁস হয়েছিল। জানা গিয়েছিল এই ফোনে ১২০এক্স জুম সাপোর্টযুক্ত ক্যামেরা, ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এর মত ফিচার থাকবে। এখন একজন টিপস্টার দাবি করেছেন, ১১ আলট্রা ফোনটি স্যামসাংয়ের দ্বিতীয় প্রজন্মের ৫০ মেগাপিক্সেল সেন্সর (50MP ISOCELL GN2) সহ আসবে।

জনপ্রিয় টিপস্টার ICE Universe একটি টুইট করে জানিয়েছেন, Mi 11 Ultra ফোনে আমরা সদ্য লঞ্চ হওয়া জেন২ ইমেজ সেন্সরের ব্যবহার দেখবো। প্রসঙ্গত কয়েকদিন আগেই এই ইমেজ সেন্সর লঞ্চ হয়েছে। ISOCELL GN1 এর আপগ্রেড ভার্সন হিসাবে আসা এই ইমেজ সেন্সর শক্তিশালী এইচডিআর, আলোক পরিবেশ নির্বিশেষে ডুয়াল পিক্সেল প্রো প্রযুক্তি, স্মার্ট আইএসও প্রো-র মাধ্যমে ১০০ মেগাপিক্সেল পর্যন্ত ইমেজিং এবং উন্নত অটো-ফোকাসিং অফার করবে বলে স্যামসাং দাবি করেছে।

Mi 11 Ultra এর অন্যান্য স্পেসিফিকেশন (সম্ভাব্য)

লাইভ ছবি থেকে জানা গিয়েছিল, মি ১১ আলট্রা ফোনে ১২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট ক্যামেরা সেন্সর থাকবে। ফোনটি ট্রিপল রিয়ার সেটআপ সহ আসবে। এই ক্যামেরাগুলি হবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স এবং ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো জুম লেন্স। ক্যামেরা মডিউলের পাশে থাকতে পারে একটি ছোট ডিসপ্লে। এই ডিসপ্লে নোটিফিকেশন দেখার কাজে ব্যবহার হবে। ফোনটি  ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসতে পারে।

এছাড়াও এই ফোনের ডিসপ্লের কথা বললে, এতেকর্নিং গরিলা গ্লাস প্রটেকশন সহ হোল-পাঞ্চ ডিজাইন যুক্ত কার্ভড OLED ডিসপ্লে থাকতে পারে। এই ডিসপ্লের রেজোলিউশন হবে WQHD+ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। পাওয়ারের জন্য এতে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যার সাথে  ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, ৬৭ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট করবে। আবার Mi 11 Ultra ফোনটি IP68 রেটিং প্রাপ্ত হবে। এতে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥