দাম কমলো Mi Smart Band 6 এর, শুধুমাত্র এখানে পাবেন অফার

Avatar

Published on:

ভারতে Mi Smart Band 6 স্মার্টওয়াচের দাম পুরো ৫০০ টাকা কমানো হল। বিদ্যমান Mi Smart Band 5 -এর উত্তরসূরি হিসাবে গত বছর আগস্ট মাসে ভারতে এসেছিল Xiaomi ব্র্যান্ডের এই স্মার্ট ব্যান্ডটি। মনে করা হচ্ছে, চলতি বছরে Mi Smart Band লাইনআপের অধীনে হয়তো শীঘ্রই আরেকটি নতুন মডেল আত্মপ্রকাশ করবে বলেই পূর্বসূরীর দাম কমানো সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আসুন বড় AMOLED ডিসপ্লে, একগুচ্ছ হেলথ মনিটরিং ফিচার ও ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফের সাথে লঞ্চ হওয়া Mi Smart Band 6 স্মার্টওয়াচের নতুন দাম এবং যাবতীয় বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Mi Smart Band 6 দাম ও লভ্যতা

এমআই স্মার্ট ব্যান্ড ৬ -এর মূল্য হ্রাসের খবরটি সর্বপ্রথম টেলিকমটক (TelecomTalk) প্রকাশ্যে আনে। রিপোর্ট অনুসারে, উক্ত স্মার্টওয়াচকে এখন ২,৯৯৯ টাকায় শাওমি ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিক্রি করা হচ্ছে। যদিও, ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজনে এখনো এমআই স্মার্ট ব্যান্ড ৬ লঞ্চ প্রাইজের সাথেই উপলব্ধ।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ভারতে এমআই স্মার্ট ব্যান্ড ৬ স্মার্টওয়াচকে ৩,৪৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। এটিকে ব্ল্যাক কালারের একক ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছিল। যদিও রিস্ট স্ট্র্যাপের ক্ষেত্রে চারটি ভিন্ন কালার অপশন উপলব্ধ, যথা – ব্লু, লাইট গ্রীন, মেরুন এবং অরেঞ্জ।

Mi Smart Band 6 স্পেসিফিকেশন

২০২১ সালে আগত, এমআই স্মার্ট ব্যান্ড ৬ স্মার্টওয়াচে একটি ১.৫৬ ইঞ্চির (১৫২×৪৮৬ পিক্সেল) AMOLED ২.৫ডি কার্ভড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই এবং ব্রাইটনেস ৪৫০ নিট পিক। এই মডেলের সাথে ব্যবহারকারীরা ৮০টির বেশি কাস্টমাইজেবল ওয়াচ ফেস উপলব্ধ পেয়ে যাবেন, যেখানে তারা নিজেদের ছবি ব্যবহার করতে পারবেন। তদুপরি এতে – সাইকেলিং, সুইমিং, রানিং সহ মোট ৩০টি ভিন্ন ওয়ার্কআউট মোড বর্তমান। এছাড়া থাকছে অটোমেটিক ওয়ার্কআউট ডিটেকশন মোড, যার সাহায্যে আউটডোর রানিং, ট্রেডমিল রানিং, এলিপ্টিকাল ট্রেনিং জাতীয় শারীরিক ক্রিয়াকলাপগুলি ট্র্যাক করা যাবে।

হেলথ ফিচারের কথা বললে, শাওমির এই ব্যান্ডে হার্ট রেট এবং SpO2 বা ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং সেন্সর বর্তমান। একই সাথে এতে বিল্ট-ইন স্লিপ ট্র্যাকিং ফিচারও বিদ্যমান আছে, যা চোখ নড়াচড়ার গতিবিধি সহ স্লিপ সাইক্লেস এবং ঘুমোনোর সময়ে শ্বাস-প্রশ্বাসের গুণমান নিরীক্ষণ করতে সক্ষম। আবার মহিলারা এটির মাধ্যমে বিশেষ বিশেষ সময়গুলিতে নিজেদের স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলিও মনিটর করতে পারবেন। এছাড়া, স্ট্রেস মনিটরিং এবং ডিপ ব্রিদিং গাইডেন্সের মতো হেলথ ফিচারের সুবিধাও পাওয়া যাবে।

প্রসঙ্গত, ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনের কল, মেসেজ, নোটিফিকেশন শাওমির এই স্মার্ট ব্যান্ডে মিরর করতে পারেন। একই ভাবে, Mi Smart Band 6 ব্যবহার করে ফোনের মিউজিক প্লেব্যাক এবং ক্যামেরা রিমোট শাটার নিয়ন্ত্রণও করা যাবে। এই ফিটনেস ব্যান্ডে থ্রী-অ্যাক্সিস অ্যাক্সেলেরোমিটার এবং জাইরোস্কোপ সহ একাধিক প্রয়োজনীয় সেন্সর রয়েছে। আবার ফাস্ট কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ (BLE) ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে। আর এই ব্যান্ড অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ডিভাইসের সাথেই সামঞ্জস্যপূর্ণ।

Mi Smart Band 6 -এ ম্যাগনেটিক চার্জিং সাপোর্ট এবং ১২৫ এমএএইচ ব্যাটারি রয়েছে। শাওমি দাবি করেছে, ব্যান্ডটি সাধারণ ব্যবহারে ১৪ দিনের ব্যাটারি লাইফ সরবরাহ করবে, তবে পাওয়ার-সেভিং মোড অন করা থাকলে এটি ১৯ দিন চলতে পারে। অন্যদিকে এমআই স্মার্ট ব্যান্ড ৬ ৫এটিএম রেটিং সহ এসেছে, ফলে জল বা ঘাম থেকে এটির ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনা নেই। Mi Smart Band 6-এর ওজন ১২.৮ গ্রাম‌।

সঙ্গে থাকুন ➥