Micromax In Note 2 ভারতে 5000mAh ব্যাটারি ও 48MP ক্যামেরা সহ লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

Avatar

Published on:

প্রত্যাশামতো আজ অর্থাৎ ২৫ জানুয়ারি ভারতে লঞ্চ হল Micromax In Note 2। দেশীয় টেক সংস্থাটি এই বহুল প্রতীক্ষিত স্মার্টফোনকে একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে নিয়ে এসেছে, যার দাম ১৩,০০০ টাকারও কম রাখা হয়েছে৷ আর ফিচার হিসাবে নবাগত এই ফোনে, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, FHD+ ডিসপ্লে প্যানেল এবং একাধিক সিকিউরিটি ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারিও সামিল থাকছে ফোনের ফিচার-লিস্টে। আবার, ‘কুইক চার্জিং ভার্সন পিই৫+’ টেকনোলজির সুবিধা উপলব্ধ থাকায় ডিভাইসটিকে দ্রুত চার্জ করার সুবিধাও পেয়ে যাবেন ব্যবহারকারীরা। আসুন সদ্য লঞ্চ হওয়া Micromax IN Note 2 স্মার্টফোনের দাম, লভ্যতা ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Micromax In Note 2 দাম ও লভ্যতা

মাইক্রোম্যাক্স ইন নোট ২ স্মার্টফোনের বিক্রয় মূল্য ১২,৪৯০ টাকা ধার্য করা হয়েছে। এই দাম ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের। আগ্রহীদের জানিয়ে রাখি, এই হ্যান্ডসেটকে আগামী ৩০শে জানুয়ারি ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) থেকে কেনা যাবে। এটিকে, ব্ল্যাক এবং ওক কালার অপশনে বেছে নেওয়া যাবে।

প্রসঙ্গত, প্রথম সেলে ইন নোট সিরিজের এই লেটেস্ট ফোনের সাথে নানাবিধ অফার দেওয়া হবে। যেমন, Flipkart Axis ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ক্রেতাদের ৫% আনলিমিটেড ক্যাশব্যাক অফার করা হবে। আবার, কিস্তিতে পেমেন্ট করলে চাইলে মাসিক ৪৩৩ টাকার ইএমআই প্রদান করে ফোনটিকে বাড়ি নিয়ে আসা যাবে। এছাড়া, স্মার্টফোনটি কেনার সময়ে – ৭,৯৯৯ টাকা দামের Google Nest Hub (2nd Gen) -কে মাত্র ৪,৯৯৯ টাকায়, ৪,৪৯৯ টাকা মূল্যের Google Nest Mini ভয়েস অ্যাসিস্ট্যান্টকে মাত্র ১,৯৯৯ টাকায় এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টের সাথে আসা Lenovo Smart Clock Essential -কে ৩,৪৯৯ টাকার পরিবর্তে মাত্র ২,৯৯৯ টাকায় কিনে নিতে পারবেন আপনারা। জানিয়ে রাখি, ফোনটির সাথে ১ বছরের এবং অ্যাক্সেসরিজের ক্ষেত্রে ৬ মাসের ওয়ারেন্টি দেবে মাইক্রোম্যাক্স।

Micromax In Note 2 ফিচার ও স্পেসিফিকেশন

মাইক্রোম্যাক্স ইন নোট ২ স্মার্টফোনকে পূর্বসূরিদের তুলনায় রিফ্রেশড ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, স্ক্রিন প্রটেকশন ৮এইচ টেকনোলজি সমর্থিত একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০০x১,০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিসপ্লেতে থাকা পাঞ্চ হোল কাট-আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর পাওয়া যাবে। এই ফ্রন্ট-সেন্সরটি ফেস বিউটি, নাইট মোড এবং পোর্ট্রেট মোডের মতো আকর্ষণীয় ফিচার সাপোর্ট করে।

তদুপরি, ফোনের গ্লাস ডিজাইনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে কোয়াড ক্যামেরা সেটআপ লক্ষণীয়। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই প্রত্যেকটি রিয়ার সেন্সর, প্যানোরামা, বার্স্ট মোড, নাইট মোড, স্লো মোশন সমেত একাধিক ক্যামেরা ফিচার সাপোর্ট করে। কিছু টেক-সমালোচকদের মতে, মাইক্রোম্যাক্সের এই স্মার্টফোনের রিয়ার ক্যামেরা সেটআপের ডিজাইন খানিকটা Samsung Galaxy S21 দ্বারা অনুপ্রেণীত।

এবার আসা যাক ইন্টারনাল স্পেসিফিকেশনের প্রসঙ্গে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য Micromax In Note 2, ২.০৫ ক্লক রেটের অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আবার, স্টোরেজ হিসাবে ডিভাইসে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম বর্তমান। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Micromax In Note 2 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে, 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ভি৫.০, জিএসএম, জিপিএস, ডুয়েল সিম স্লট, ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। অন্যদিকে, সিকিউরিটির জন্য ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলক ফিচার থাকছে। এটি সিঙ্গল স্পিকার সিস্টেম সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Micromax In Note 2 -এর পরিমাপ ৭৪.৩x১৫৯.৯x৮.৩৪ মিমি এবং ওজন ২০৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥