HomeMobilesফুল চার্জে চলবে প্রায় পাঁচদিন, Microsoft Surface Laptop Go 2 ভারতে লঞ্চ...

ফুল চার্জে চলবে প্রায় পাঁচদিন, Microsoft Surface Laptop Go 2 ভারতে লঞ্চ হল

Microsoft Surface Laptop Go 2 ল্যাপটপটি সাধারণ ব্যবহারে তথা একক চার্জে ১১৩.৫ ঘন্টা (প্রায় ৫ দিন) পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম

গত মাসে, Microsoft মার্কিন বাজারে Microsoft Surface Laptop Go 2 নামের একটি নতুন ল্যাপটপ লাইন চালু করেছিল। আমেরিকায় আত্মপ্রকাশের প্রায় ১ মাসের মাথায় এই ল্যাপটপটিকে আনুষ্ঠানিকভাবে ভারতে লঞ্চ করা হল। এটি প্রিমিয়াম এবং স্লিম ডিজাইনের সাথে এসেছে। ফিচার হিসাবে এতে, টাচস্ক্রিন ডিসপ্লে প্যানেল, ১১তম প্রজন্মের ইন্টেল কোর i5 প্রসেসর, ৭২০পিক্সেল ওয়েবক্যাম, অমনিসনিক স্পিকার সিস্টেম এবং ২৫৬ জিবি পর্যন্ত SSD পাওয়া যাবে। সর্বোপরি, এই ল্যাপটপ একক চার্জে ১১৩.৫ ঘন্টা বা প্রায় ৫দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি। আসুন সদ্য আগত Microsoft Surface Laptop Go 2 ল্যাপটপের দাম ও বিশেষত্ব সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Microsoft Surface Laptop Go 2 স্পেসিফিকেশন

মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপ গো ২ প্রিমিয়াম এবং স্লিম ডিজাইনের সাথে এসেছে। ডিভাইসটির বডি স্ট্রাকচারে অ্যালুমিনিয়াম এক্সটারিয়র এবং প্ল্যাটিনাম মেটাল ফিনিশিং দেখা যাবে। নবাগত এই ল্যাপটপে, একটি ১২.৪ ইঞ্চির পিক্সেলসেন্স (PixelSense) টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ১৫৩৬x১০২৪ পিক্সেল, ব্রাইটনেস ৩৩০ নিট পিক এবং এসপেক্ট রেশিও ৩:২।

উৎকর্ষমানের পারফরম্যান্স অফার করার জন্য, মাইক্রোসফ্টের এই নয়া ল্যাপটপটি ইন্টেল আইরিশ এক্সই জিপিইউ এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ কোয়াড-কোর প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাব এতে, ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত SSD বর্তমান। নিরাপত্তার জন্য উক্ত ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট রিডার দেওয়া হয়েছে। যদিও, বেস মডেলে (৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ) এই ফিচারটি উপলব্ধ নেই।

অন্যান্য ফিচারের কথা বললে, Microsoft Surface Laptop Go 2 ল্যাপটপে একটি ৭২০পিক্সেল ওয়েবক্যাম বিদ্যমান। আবার উন্নত অডিও কোয়ালিটি সরবরাহের জন এতে, ডলবি অডিও প্রিমিয়াম এবং ডুয়াল ফার-ফিল্ড স্টুডিও মাইক সহ অমনিসনিক স্পিকার রয়েছে। সফ্টওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে, আলোচ্য ল্যাপটপে মাইক্রোসফ্ট ৩৬৫ অ্যাপস, মাইক্রোসফ্ট ৩৬৫ ফ্যামিলি ১-মাসের ট্রায়াল এবং এক্সবক্স গেম পাস আলটিমেট ১-মাসের ট্রায়াল প্রিলোডেড পাওয়া যাবে।

কানেক্টিভিটির জন্য মাইক্রোসফ্টের এই নয়া সংযোজনে – ওয়াই-ফাই ৬ ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.১ এলই, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং চার্জ করার জন্য একটি সারফেস কানেক্ট পোর্ট রয়েছে। পরিশেষে, সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, Microsoft Surface Laptop Go 2 ল্যাপটপটি সাধারণ ব্যবহারে তথা একক চার্জে ১১৩.৫ ঘন্টা (প্রায় ৫ দিন) পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম।

Microsoft Surface Laptop Go 2 দাম

সারফেস ল্যাপটপ গো ২ ল্যাপটপটি দুটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। যার মধ্যে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম ৭৩,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৮০,৯৯৯ টাকা।’

RELATED ARTICLES

Most Popular