আসছে সস্তা ফোন Moto E7, থাকতে পারে ৪০০০ mAh ব্যাটারি

Avatar

Published on:

সেপ্টেম্বরের শেষের দিকে ভারতে লঞ্চ হয়েছিল Moto E7 Plus। ভারতে এই ফোনের দাম ৯,৯৯৯ টাকা। তবে শীঘ্রই মোটো ই৭ প্লাস এর সস্তা ভ্যারিয়েন্ট আনার প্রস্তুতি নিচ্ছে Motorola। Moto E7 নামের এই ফোনটিকে ইতিমধ্যেই বেশ কয়েকটি অনলাইন সাইটে দেখা গেছে। এবার এই ফোনকে আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC, থাইল্যান্ডের টেলিকম কমিশন NBTC ও TUV সার্টিফিকেশন সাইটে দেখা গেল। যার পরে বুঝে নিতে অসুবিধা হয়না, Moto E7 কে আমরা আর কিছুদিনের মধ্যে বাজারে দেখতে পাবো।

তিনটি সাইটের মধ্যে FCC তে মোটো ই৭ এর মডেল নম্বর ছিল XT2095-1। এখান থেকে জানা গেছে ফোনের বাক্সে ইয়ারফোন, ইউএসবি কেবল ও এসি এডাপ্টার থাকবে। আবার NBTC তে ফোনটির মডেল নম্বর ছিল XT2095-3। যদিও এখানের স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য উল্লেখ ছিল না। তবে TUV সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে Moto E7 ফোনে থাকবে ৫ ওয়াট চার্জিং সাপোর্ট যুক্ত ৪,০০০ এমএএইচ ব্যাটারি।

এর আগে DealnTech থেকে এই ফোনের প্রায় সম্পূর্ণ স্পেসিফিকেশন ফাঁস করা হয়েছিল। তারা জানিয়েছিল, Moto E7 ফোনের পিছনে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। যেগুলি হবে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ক্যামেরা দিয়ে ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এই ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ থাকবে। আবার সামনে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের পিছনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

মোটো ই৭ ফোনে ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ম্যাক্স ভিশন ডিসপ্লে দেওয়া হবে। এর পিক্সেল রেজোলিউশন ৭২০ x ১৫২০। এই ফোনের ডিসপ্লে ডিজাইন ওয়াটারড্রপ নচ। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হবে। আবার এতে থাকবে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। আবার এতে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০। এর ওজন হবে ১৮১.২ গ্রাম।

সঙ্গে থাকুন ➥