মিড রেঞ্জে Vivo V30e নাকি Oppo Reno 11 নাকি Motorola Edge 50 Pro স্মার্টফোন আপনার জন্য সেরা হবে আপনার জন্য

Oppo Reno 11 (১২ই জানুয়ারি) ও Motorola Edge 50 Pro (৩রা এপ্রিল) মডেল দুটি Vivo V30e ফোনের সাথে কড়া প্রতিদ্বন্দ্বিতা করবে।

Updated on:

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro Comparison

চলতি বছরে ভারতের বাজারে মিড-রেঞ্জের অধীনে একাধিক স্মার্টফোন লঞ্চ হয়েছে। তবে ২রা মে আত্মপ্রকাশ করা Vivo V30e মডেলটি বর্তমানে ক্রেতাদের মধ্যে বিশেষ সাড়া জাগিয়েছে। এই জনপ্রিয়তার অন্যতম কারণ এর আকর্ষণীয় লুক ও অ্যাডভান্স ফিচার এক্ষেত্রে ফিচার হিসাবে Vivo V30e ফোনে ৬.৭৮-ইঞ্চির ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি স্টোরেজ, কোয়ালকমের প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ও সেলফি ক্যামেরা, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। এর দাম এদেশে ২৭,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। দাম ও বিশেষত্বের নিরিখে মনে করা হচ্ছে বিদ্যমান Oppo Reno 11 (১২ই জানুয়ারি) ও Motorola Edge 50 Pro (৩রা এপ্রিল) মডেল দুটি ভিভো ফোনের সাথে কড়া প্রতিদ্বন্দ্বিতা করবে। যেকারণে আজ আমরা Vivo, Oppo এবং Motorola ব্র্যান্ডের স্মার্টফোন তিনটির মধ্যে কোনটি সেরা নির্ধারণ করতে এগুলির দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি নিয়ে আলোচনা করবো।

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : দাম

এদেশের বাজারে ভিভো ভি৩০ই স্মার্টফোন মোট দুটি স্টোরেজ বিকল্পে লঞ্চ হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা রাখা হয়েছে। আবার উচ্চতর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ২৯,৯৯৯ টাকা। এটি – সিল্ক ব্লু এবং ভেলভেট রেড কালারে বেছে নেওয়া যাবে।

ভারতে ওপ্পো রেনো ১১ স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা ও ৩১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি মোট দুটি কালার অপশনে এসেছে, যথা – রক গ্রে এবং ওয়েভ গ্রিন।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ৬৮ ওয়াট চার্জার ভ্যারিয়েন্টের। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ১২৫ ওয়াট চার্জার বিকল্পের দাম ৩৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – লাক্স ল্যাভেন্ডার, ব্ল্যাক বিউটি, মুনলাইট পার্ল, ভ্যানিলা ক্রিম কালারে পাওয়া যাবে।

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : ডিসপ্লে, সেন্সর

ভিভো ভি৩০ই স্মার্টফোনে আছে ৬.৭৮-ইঞ্চির (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। আবার নিরাপত্তার জন্য মিলবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ওপ্পো রেনো ১১ স্মার্টফোন এসেছে ৬.৭-ইঞ্চির (২৪১২x১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লের সাথে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ১২০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ৯৫০ নিট পিক HDR ব্রাইটনেস, ২০:৯ রেসপেক্ট রেশিও, ১০-বিট প্যানেল, ৯৩% স্ক্রিন-টু-বডি রেশিও, DCI-P3 কালার গ্যামেট ও HDR10+ প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোন প্যানটোন (PANTONE) সার্টিফায়েড ডিসপ্লে কালার ক্যালিব্রেশন এবং ক্যামেরা আউটপুট সহ এসেছে। এতে ৬.৭-ইঞ্চির ১.৫কে (২৭১২×১২২০ পিক্সেল) POLED কার্ভড ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই টাচস্ক্রিন এসজিএস আই প্রযুক্তি দ্বারা সুরক্ষিত এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি সমর্থন করে। ডিভাইসটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা প্রদান করে।

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

ভিভো ভি৩০ই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সংযুক্ত। অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ওপ্পো রেনো ১১ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং মালি জি৬১০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে পাওয়া যাবে। এতে অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালারওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

ভালো পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 প্রসেসর এবং অ্যাড্রেন 732 জিপিইউ -এর সাথে লঞ্চ হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ উপলব্ধ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নতুন হ্যালোইউআই (HelloUI) কাস্টম স্কিনের রান করে। এই ইউজার ইন্টারফেসটি – মোটো সিকিওর, মোটো আনপ্লাগড, ফ্যামিলি স্পেস ইত্যাদি বৈশিষ্ট্য অফার করে৷

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : ক্যামেরা সেটআপ

ক্যামেরা বিভাগের কথা বললে, Vivo V30e ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল – অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + OIS সমর্থিত ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলের জন্য মিলবে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Oppo Reno 11 স্মার্টফোনে LED ফ্ল্যাশ যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – OIS, এফ/১.৮ অ্যাপারচার ও ২৬ মিমি ফোকাল লেন্থ সহ ৫০ মেগাপিক্সেলের Sony LYT 600 প্রাইমারি লেন্স (সেন্সর সাইজ : ১/১.৯৫-ইঞ্চি) + ২এক্স অপটিক্যাল জুম, এফ/২.০ অ্যাপারচার ও ৪৭ মিমি ফোকাল লেন্থ যুক্ত ৩২ মেগাপিক্সেলের Sony IMX 709 RGBW টেলিফোটো পোর্ট্রেট শুটার + ১১২° ফিল্ড-অফ-ভিউ, এফ/২.২ অ্যাপারচার ও ১৬ মিমি ফোকাল লেন্থের সাথে ৮ মেগাপিক্সেলের Sony IMX 355 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। এই ফোনের রিয়ার ক্যামেরা ইউনিট হাইপারটোন ইমেজিং ইঞ্জিন সাপোর্ট করে। ডিভাইসটির ডিসপ্লের উপরিভাগে ৩২ মেগাপিক্সেলের OmniVision OV32C ফ্রন্ট-ফেসিং ক্যামেরা লক্ষ্যনীয়, যার সেন্সর সাইজ ১/২.৭৪-ইঞ্চি।

Motorola Edge 50 Pro স্মার্টফোনের পিছনে একটি LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার + ম্যাক্রো শট সমর্থিত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩০ এক্স হাইব্রিড জুম সহ একটি টেলিফটো লেন্স। আবার হ্যান্ডসেটের সামনে এফ/১.৯ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থিত।

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

ভিভো ভি৩০ই স্মার্টফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য ওপ্পো রেনো ১১ স্মার্টফোনে ৬৭ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ব্যাটারি হেলথ ইঞ্জিনের সাথে এসেছে এবং মাত্র ৪৫ মিনিটে ফুল চার্জ হবে।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট টার্বোপাওয়া ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Vivo V30e vs Oppo Reno 11 vs Motorola Edge 50 Pro : পরিমাপ

ভিভো ভি৩০ই স্মার্টফোনের পরিমাপ ১৬৪.৪x৭৪.৮x৭.৭ মিমি এবং ওজন ১৭৯ / ১৮৮ গ্রাম।

ওপ্পো রেনো ১১ স্মার্টফোনের পরিমাপ ১৬২.৪x৭৪.১x৭.৯৯ মিমি (রক গ্রে) / ৮.০৪ মিমি (ওয়েভ গ্রিন) এবং ওজন ১৮২ গ্রাম।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের পরিমাপ ১৬১.২x৭২.৪x৮.২ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

সঙ্গে থাকুন ➥