আগামীকাল আসছে ‘সবচেয়ে শক্তিশালী’ অ্যান্ড্রয়েড ফোন Moto Edge X30, সামনে এল অফিসিয়াল রেন্ডার

Avatar

Published on:

আগামীকাল অর্থাৎ ৯ ডিসেম্বর চীনের বাজারে মটোরোলার তিনটি নতুন ফ্লাগশিপ স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। ফোনগুলি হল – Motorola Moto Edge X30, আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ Motorola Moto Edge X30 Special Edition ও Motorola Moto Edge S30। এই ফোনগুলির মধ্যে বেশ কিছুদিন ধরেই আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছে Motorola Moto Edge X30 ফোনটি। কারণ মোটোরোলার এই ফোনটিই Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ সর্বপ্রথম বাজারে আসতে চলেছে। আজ লঞ্চের আগের দিন সংস্থার তরফে Motorola Moto Edge X30 -এর অফিশিয়াল রেন্ডার সামনে আনা হল। এই রেন্ডারগুলি থেকে ফোনের ব্যাক প্যানেলের ডিজাইনটি প্রকাশ্যে এসেছে।

Motorola Moto Edge X30 -এর অফিশিয়াল রেন্ডার প্রকাশ্যে

মোটোরোলা মোটো এজ এক্স৩০ ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। ফোনটির বাঁদিকে একটি বাটন দেখতে পাওয়া যাচ্ছে, যেটি সম্ভবত গুগল অ্যাসিস্ট্যান্স বাটন ও ফোনের ডানদিকে দেওয়া হয়েছে পাওয়ার বাটন ও ভলিউম কনট্রোলার।

ফোনটির নিম্নাংশে রয়েছে সিম কার্ড স্লট, ইউএসবি-সি স্লট ও স্পিকার গ্রিল। মোটোরোলা জানিয়েছে Moto Edge X30 দুটি কালার অপশনে বাজারে আসবে। কালার দুটি হল- কিয়ংটি স্নো (Qiongtai Snow) ও অটাম টুং শ্যাডো (Autumn Tung Shadow)। যদিও এই রেন্ডারগুলিতে ফোনের সামনের ডিজাইনটি ধরা পড়েনি। তবে মনে করা হচ্ছে, Motorola Moto Edge X30 স্মার্টফোনটির সামনে পাঞ্চ হোল ডিসপ্লে থাকতে পারে এবং পাঞ্চ হোলটির অবস্থান হতে পারে ডিসপ্লের উপরিভাগে মাঝখানে। এছাড়াও, ফোনটিতে সেমিট্রিক্যাল বা প্রতিসম বেজেল দেখা যেতে পারে।

মোটোরোলা মোটো এজ এক্স৩০ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Moto Edge X30 Expected Specifications)

বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Motorola Moto Edge X30 ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ OLED ডিসপ্লে। এই ডিসপ্লেতে সাপোর্ট করতে পারে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০+ ও ১০ বিট কালার। Motorola Moto Edge X30 রান করতে পারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ইউএক্স ৩.০ (My UX 3.0) কাস্টম স্কিনে।

এই ফোনের রিয়ার প্যানেলের ট্রিপল ক্যামেরা ইউনিটে থাকতে পারে দুটি ৫০ মেগাপিক্সেলের ও একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। ফোনটির সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

আগেই জানা গেছে মোটোরোলার এই ফ্ল্যাগশিপ ফোনটিতে ব্যবহার করা হবে কোয়ালকমের পরবর্তী প্রজন্মের (৫জি) প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। এরসঙ্গে অনুমান করা হচ্ছে ফোনটি ১৬ জিবি এলপিডিডিআর র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে Motorola Moto Edge X30 ফোনে।

সঙ্গে থাকুন ➥