Motorola আনছে 125W ক্ষমতাসম্পন্ন ফাস্ট চার্জার, ব্যবহার হতে পারে Moto Frontier ফোনে

Avatar

Published on:

গতবছর ডিসেম্বরে মোটোরোলা সর্বপ্রথম Qualcomm Snapdragon 8 Gen 1 চালিত স্মার্টফোন হিসেবে Motorola Edge X30 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি দেশীয় বাজারে লঞ্চ করে। এই একই ফোনের একটি টুইকড সংস্করণ সম্প্রতি গ্লোবাল বাজারে Motorola Edge 30 Pro নামে উন্মোচিত হয়েছে। আবার সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে, লেনোভো (Lenovo)- এর অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ডটি একটি নতুন ফ্ল্যাগশিপ ফোনের ওপর কাজ করছে, যার চূড়ান্ত নামটি যদিও এখনও নিশ্চিত করা হয়নি। তবে, সূত্র মারফৎ জানা গেছে যে, এই আপকামিং ডিভাইসটির কোডনেম ‘ফ্রন্টিয়ার’। তবে ফোনের পাশাপাশি এবার লেনোভোর চীনা শাখার মোবাইল ফোন বিজনেস ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার চেন জিন (Chen Jin) নতুন ১২৫ ওয়াটের মোটোরোলা ফাস্ট চার্জারের একটি ছবি শেয়ার করেছেন। মনে হচ্ছে এই চার্জারটি Motorola Frontier ডিভাইসের সাথে বাজারে আসতে পারে।

নতুন Motorola Frontier আসবে ১২৫ ওয়াট চার্জারের সাথে

সাম্প্রতিক প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে, আসন্ন ফ্রন্টিয়ার ডিভাইসটি হবে মোটোরোলার প্রথম স্মার্টফোন, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে আসবে। জেনারেল ম্যানেজার চেন জিন উল্লেখ করেছেন যে সংস্থার আপকামিং ১২৫ ওয়াট চার্জারটির ওজন প্রায় ১৩০ গ্রাম হবে। এখন যেহেতু তিনি ফ্রন্টিয়ারের চার্জারটি প্রকাশ করেছেন, তাই মনে করা হচ্ছে এই স্মার্টফোনটিও শীঘ্রই লঞ্চ হতে পারে। এর আগে বলা হয়েছিল, মোটোরোলা চলতি বছরের জুলাই মাসে মোটোরোলা ফ্রন্টিয়ার ফোনটি বাজারে আনতে পারে।

মোটোরোলা ফ্রন্টিয়ার- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola Frontier Expected Specifications)

পূর্বে ফাঁস হওয়া মোটোরোলা ফ্রন্টিয়ারের রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, এই ফোনে একটি কার্ভড এজ প্যানেল থাকবে যার ওপরের মধ্যবর্তী স্থানে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট দেখতে পাওয়া যাবে। ডিভাইসটিতে ৬.৭৩ ইঞ্চির P-OLED স্ক্রিন থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। মোটোরোলা ফ্রন্টিয়ার আপকামিং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর- এর “প্লাস” সংস্করণ দ্বারা চালিত হতে পারে। এই হ্যান্ডসেটটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। মোটোরোলা ফ্রন্টিয়ার অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Frontier-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) সহ ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। সেলফির জন্য, এই ফোনের সামনে ৬০ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, আপকামিং মোটোরোলা ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। নিরাপত্তার জন্য, Motorola Frontier- এ একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে।

সঙ্গে থাকুন ➥