পুরানো টিভি হবে স্মার্ট, সাধ্যের মধ্যে Motorola আনলো 4K অ্যান্ড্রয়েড টিভি স্টিক

Avatar

Published on:

‘Motorola’ নামটি শুনলেই সাধারণত আমাদের চোখের সামনে ভেসে ওঠে একটি নির্দিষ্ট মোবাইল হ্যান্ডসেটের অবয়ব। কিন্তু বিভিন্ন ধরণের ফোন ছাড়াও Motorola যে আরো নানা ধরণের প্রোডাক্ট বা কম্পোনেন্ট তৈরিতেও অতীব দক্ষ, তা এই জনপ্রিয় ব্র্যান্ডটির প্রোডাক্ট পোর্টফোলিও দেখলেই বেশ বোঝা যায়। সেক্ষেত্রে এবার, ভারতের বাজারে একটি নতুন অ্যান্ড্রয়েড টিভি স্টিক (Motorola 4K Android TV Stick) লঞ্চ করে নিজের প্রোডাক্ট পোর্টফোলিও আরো খানিকটা বিস্তৃত করল মোটোরোলা। এই স্ট্রিমিং স্টিকটিতে অ্যান্ড্রয়েড ৯ ওএস, 4K HDR রেজোলিউশন এবং বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সাপোর্টসহ একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে; দামও সাধ্যের মধ্যেই। তাহলে আসুন, আর দেরি না করে এই নতুন Motorola 4K Android TV Stick এর স্পেসিফিকেশন এবং প্রাপ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Motorola 4K অ্যান্ড্রয়েড টিভি স্টিকের স্পেসিফিকেশন

এই ভিডিও স্ট্রিমিং ডিভাইসটির মূল বৈশিষ্ট্য হল ৬০এফপিএস-এ 4K HDR ভিডিও প্রদর্শন। অন্যান্য ফিচারের কথা বললে এটি অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমে চলে এবং এটির মাধ্যমে Netflix, Amazon Prime Video, YouTube বা Zee5-এর মতো ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি অ্যাক্সেস করা যায়। এছাড়াও Motorola-র এই ডিভাইসটিতে ২ গিগাহার্টজ Cortex A53 কোয়াড কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। আছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই কম্প্যাটিবিলিটি এবং HDR সাপোর্টও (HLG এবং HDR10 ফরম্যাটে)।

তদুপরি, এই নতুন অ্যান্ড্রয়েড টিভি স্টিকে অন্তর্নির্মিত রয়েছে ক্রোমকাস্ট ফিচার এবং হ্যান্ডস-ফ্রি এক্সপিরিয়েন্সের জন্য গুগল অ্যাসিস্ট্যান্টের অ্যাক্সেস। তাছাড়া এটির রিমোটে চারটি স্ট্রিমিং পরিষেবার জন্য বিশেষ হট-কি (Hotkey) রয়েছে এবং এটির সাহায্যে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করা যাবে। বলে রাখি, ডিভাইসটিকে টেলিভিশনের এইচডিএমআই পোর্টের মাধ্যমে কানেক্ট করা যায়। এটি ওয়াই-ফাই বা ব্লুটুথের সংযোগের মাধ্যমে স্ট্যান্ডেলোন ডিভাইস হিসাবে কাজ করে।

Motorola 4K অ্যান্ড্রয়েড টিভি স্টিকের দাম এবং লভ্যতা

আগ্রহীদের বলে রাখি Motorola-র এই নতুন স্ট্রিমিং ডিভাইসটির দাম ধার্য করা হয়েছে ৩,৯৯৯ টাকা। এটি ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি হবে এবং মার্চের তৃতীয় সপ্তাহ থেকে গ্রাহকদের কেনার জন্য উপলব্ধ থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥