ভারতের বাজারে এল Motorola Edge 20 ও Edge 20 Fusion, চিন্তা বাড়ল OnePlus, Xiaomi, ও Samsung-দের

Avatar

Published on:

ভারতে আজ দু’টি দুর্দান্ত 5G ফোন লঞ্চ করল মোটোরোলা (Motorola)। মিডরেঞ্জ সেগমেন্টে আসা এই স্মার্টফোনদ্বয়ের নাম Motorola Edge 20 ও Motorola Edge 20 Fusion। দু’টি ডিভাইসেই রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা ও ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ওলেড (OLED) ডিসপ্লে, এবং IP52 সার্টিফায়েড ওয়াটারপ্রুফ বডি। ভারতে ফোনগুলি আজ আত্মপ্রকাশ করলেও গত মাসে Motorola Edge 20 ইউরোপে লঞ্চ হয়েছে। আবার Motorola Edge 20 Fusion আসলে চীনের বাজারে উপলব্ধ Motorola Edge 20 Lite-এর রিব্র্যান্ডেড ভার্সন। কেবলমাত্র প্রসেসর অদলবদল করে হ্যান্ডসেটটি ভারতে এনেছে মোটোরোলা। কেমন ফিচার রয়েছে ফোনগুলিতে, দামই বা কত – একনজরে এবার দেখে নেওয়া যাক সেগুলি।

Motorola Edge 20 স্পেসিফিকেশন

মোটোরোলা এজ ২০ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি প্লাস, ওলেড ম্যাক্স ভিশন ডিসপ্লে দেওয়া হয়েছে। এর এসপেক্ট রেশিও ২০:৯ ও সর্বোচ্চ টাচ ল্যাটেন্সি ৫৭৬ হার্টজ। ফোনে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ কনফিগারেশন।

ফটোগ্রাফির জন্য মোটোরোলা এজ ২০-তে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ – ১০৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা + ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা + ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। সেলফির জন্য, ফোনটির ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

মোটোরোলা এজ ২০ স্মার্টফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকছে। এর সঙ্গে ৩০ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে‌।

Motorola Edge 20 Fusion স্পেসিফিকেশন

মোটোরোলা এজ ২০ ফিউশন ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি প্লাস, ওলেড ম্যাক্স ভিশন ডিসপ্লে সহযোগে এসেছে। এর এসপেক্ট রেশিও ২০:৯ ও রিফ্রশ রেট ৯০ হার্টজ। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর দ্বারা চালিত এই ফোন। ৬ জিবি / ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশনে উপলব্ধ মোটোরোলা এজ ২০ ফিউশন।

ডিভাইসটির ব্যাক প্যানেলে ক্যামেরার সংখ্যা তিন। সেগুলি হল ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা, ও ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা। এজ ২০-এর মতো এই ফোনেও ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, মোটোরোলা এজ ২০ ফিউশন স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এর সঙ্গে ৩০ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Motorola Edge 20 ও Motorola Edge 20 Fusion দাম ও লভ্যতা

ভারতে মোটোরোলা এজ ২০-এর দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। এটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। একটি মাত্র মেমরি অপশনে ফোনটি কেনা যাবে। মোটোরোলা এজ ২০ ফ্রস্টেড এমারেল্ড ও ফ্রস্টেড পার্ল কালার অপশনে বেছে নেওয়া যাবে। ২৪ অগাস্ট, দুপুর ১২টা থেকে ফ্লিপকার্ট ও নানা রিটেল স্টোরে এটি ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

মোটোরোলা এজ ২০ ফিউশনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ২১,৪৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২২,৯৯৯ টাকা। ফোনটি সাইবার টিল ও ইলেকট্রিক গ্রাফাইট রঙে উপলব্ধ হবে। ২৭ অগাস্ট, দুপুর ১২টায় ফ্লিপকার্ট থেকে মোটোরোলা এজ ২০ ফিউশন কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥