Motorola Frontier 22 বাজার কাঁপাতে Snapdragon 8 Gen 1+ প্রসেসর ও 200MP ক্যামেরা সহ আসছে

Published on:

মোটোরোলা গত ডিসেম্বরে চীনের বাজারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের প্রথম ফোন, Motorola Moto X30 লঞ্চ করে। সম্প্রতি জানা গেছে এই ফোনটি Motorola Moto Edge 30 Pro হিসেবে অন্যান্য বাজারে পা রাখবে। তবে এই স্মার্টফোনটি লঞ্চের আগেই আজ পরবর্তী মোটোরোলা ফ্ল্যাগশিপ স্মার্টফোনের রেন্ডার সহ বিস্তারিত তথ্য প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে মোবাইল সংস্থাটি বর্তমানে ‘Frontier 22’ কোডনেমের একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ওপর কাজ করছে। উল্লেখযোগ্যভাবে, এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের প্রধান হাইলাইট হল এর প্রসেসর। জানা গেছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ “প্লাস” অন্তর্ভুক্ত থাকবে। এই স্ন্যাপড্রাগন ফ্ল্যাগশিপ চিপসেটটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ তুলনায় অধিক উন্নত হতে চলেছে। আসুন আসন্ন মোটো ফ্ল্যাগশিপ স্মার্টফোন সম্পর্কে কী তথ্য সামনে এসেছে জেনে নেওয়া যাক।

Motorola ‘Frontier 22’-এর রেন্ডার প্রকাশ্যে এল

উইনফিউচার (WinFuture) সাইটের মাধ্যমে আসন্ন মোটোরোলা ফ্ল্যাগশিপ ফোনের ডিজাইন রেন্ডারটি জনসমক্ষে এসেছে। রেন্ডার অনুযায়ী, এই ফোনের ব্যাক প্যানেলে বড় প্রাইমারি ক্যামেরা যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ সহ আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে।

মোটোরোলা ‘ফ্রন্টিয়ের ২২’ – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Motorola ‘Frontier 22’ Expected Specifications)

মোটোরোলার এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেতে এইচডিআর ১০+(HDR10+) সাপোর্ট করবে

পারফরম্যান্সের জন্য Frontier 22-এ ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস প্রসেসর। কোয়ালকমের এই চিপসেটটি এখনও উন্মোচিত হয়নি। যাইহোক, নতুন এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২-এ চলবে এবং তিনটি স্টোরেজ বিকল্পে আসবে বলেও জানা গেছে। এগুলি হল – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

এই ফোনের ক্যামেরা মডিউলটিও আকর্ষণীয় হতে চলেছে। ফটোগ্রাফির জন্য Motorola ‘Frontier 22’ ডিভাইসে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যে অবস্থান করবে অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২× জুম সহ ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। এর সাথে ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই আসন্ন ফ্ল্যাগশিপ ফোনে ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৩০ ওয়াট কিংবা ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। সংস্থার তরফে ‘Frontier 22’ সম্পর্কে এখনও কিছু জানানো না হলেও আশা করা হচ্ছে, ডিভাইসটি এবছর জুলাই মাসে বাজারে পা রাখবে।

সঙ্গে থাকুন ➥