125 বছরের পুরনো ভারতীয় সংস্থা এবার বৈদ্যুতিক গাড়ি বানাবে, দেশবাসীকে পরিবেশবান্ধব যাতায়াতে অভ্যস্ত করাই লক্ষ্য

Published on:

মুরুগাপ্পা গ্রুপ (Murugappa Group)-এর অধীনে থাকা টিআই সাইকেলস অফ ইন্ডিয়া বা টিআই (TII) তাদের জনপ্রিয় ব্র্যান্ড মন্ত্রা (Montra)-কে মুখ হিসেবে রেখে বৈদ্যুতিক গাড়ির ব্যবসায় পা রাখার ঘোষণা করেছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, প্রথম ধাপে তারা ইলেকট্রিক অটোরিক্সা এবং তিন চাকার বৈদ্যুতিক পণ্যবাহী গাড়ি লঞ্চ করবে।

সংস্থাটি বৈদ্যুতিক গাড়ির ব্যবসায় তিনটি বিভাগকে পাখির চোখ করছে – লাস্ট মাইল কমিউট, লাস্ট মাইল ডেলিভারি, এবং পার্সোনাল মোবিলিটি। প্রতিটি মডেলেই মন্ত্রা ব্র্যান্ডের অধীনে আত্মপ্রকাশ করবে৷ ওই তিনটি ক্ষেত্রের জন্য বিশেষ পরিকল্পনা প্রস্তুত করছে তারা।

লাস্ট মাইল কমিউট বিভাগে টিআইআই’র প্রথম পণ্যটি হবে একটি তিন চাকা অটোরিক্সা। যা চলবে বিদ্যুতে। গাড়িটি ২০২২-২৩ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ করার লক্ষ্য তাদের। অন্য দিকে, লাস্ট মাইল ডেলিভারির ক্ষেত্রে তিন চাকার ইলেকট্রিক কার্গো গাড়ি লঞ্চ করবে তারা। উল্লেখ্য, পার্সোনাল মোবিলিটি সেগমেন্টে ইতিমধ্যেই ব্যাটারিচালিত বৈদ্যুতিক বাই-সাইকেল নিয়ে এসেছে টিআইআই।

ইকো-ফ্রেন্ডলি বা পরিবেশবান্ধব মোবিলিটি সলিউশনস সরবরাহ করে মানুষের জীবনযাত্রার মান উন্নত করাই লক্ষ্যে বদ্ধপরিকর টিআই সাইকেলস অফ ইন্ডিয়া। আর সেই লক্ষ্য পূরণে বেস্ট ইন ক্লাস বৈদ্যুতিক যানবাহনের উপর বাজি ধরছে তারা।

সঙ্গে থাকুন ➥