Nahak Motors Exito Solo: 100 কিমি চালাতে খরচ 25 টাকারও কম, লঞ্চ হল মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক
মোপেড

Avatar

Published on:

হরিয়ানার ফরিদাবাদের সংস্থা নাহাক মোটরস (Nahak Motors) আজ ভারতের বাজারে একটি বৈদ্যুতিক মোপেড লঞ্চ করল। যার নামকরণ করা হয়েছে Exito Solo। সংস্থাটি দাবি করেছে মোপেডটি সম্পূর্ণরূপে ভারতের মাটিতেই তৈরি । এপ্রিল থেকে এদেশে তাদের সমস্ত ডিলারশিপ থেকেই ডেলিভারি করা হবে বলে জানানো হয়েছে। সামনের মাস থেকে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে করা যাবে বুকিং।

শহর এবং গ্রামাঞ্চল উভয় রাস্তাতেই চলার জন্য উপযুক্ত Nahak Exito Solo। একটি ৪৮ ভোল্ট/৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক সহ হাজির হয়েছে মোপেডটি। একবার চার্জ দিলে চলবে ৮০ কিলোমিটার৷ আবার এটি ১৫০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে। Nahak Exito Solo-র দাম রাখা হয়েছে ৮৫,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

নাহাক এক্সিটো সোলো ইলেকট্রিক মোপেডের ব্যাটারিট সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৫ ঘন্টা। এতে এক কিলোমিটার চলতে খরচ মাত্র ২৫ পয়সা বলে জানিয়েছে সংস্থাটি। অর্থাৎ ২৫ টাকার চার্জে চলবে ১০০ কিলোমিটার৷ বর্তমানে সংস্থাটির দুটি কারখানা এবং গবেষণা ও উন্নয়ন কেন্দ্র রয়েছে। যার একটি হরিয়ানার ফরিদাবাদে এবং অপরটি উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডাতে অবস্থিত।

নাহাক এক্সিটো সোলো সম্পর্কে সংস্থার চেয়ারম্যান ডঃ প্রভাত নাহাক (Pravat Nahak) বলেছেন, “আমরা ভারতের এক নম্বর ইলেকট্রিক মোবিলিটি কোম্পানি। কারণ আমাদের কাছে সবচেয়ে বেশি পরিমাণে ইভি ভ্যারিয়েন্ট রয়েছে। ভবিষ্যতেও পেট্রল এবং ডিজেলের দাম বাড়তেই থাকবে। যার ফলে যাতায়াতের খরচ বেড়ে যাচ্ছে। এতে ক্ষুদ্র ব্যবসায় সর্বাধিক প্রভাব পড়ছে। এটা উপলব্ধি করে একটি কম খরচের মোপেড এক্সিটো সোলো নিয়ে এসেছি আমরা।” তিনি আরও বলেছেন, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত অভিযানে সাড়া দিয়ে মোপেডটির মাথা থেকে পা পর্যন্ত সবকিছু দেশেরর মাটিতেই তৈরি করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥