Nahak Motors এর ইলেকট্রিক স্পোর্টস বাইকের প্রি-বুকিং চালু হল, এখন বুক করলে বিশেষ ছাড়

Avatar

Published on:

একসময় ইলেকট্রিক টু-হুইলার বলতে বৈদ্যুতিক স্কুটারের কথাই ধরা হত। কিন্তু ধীরে ধীরে সেই চিত্রটি বদলাচ্ছে। দেশের বাইকপ্রেমীদের লক্ষ্য করে সংস্থাগুলি ইলেকট্রিক মোটরসাইকেলের বিভিন্ন চমকদার মডেল হাজির করছে বাজারে। তেমনই একটি উচ্চগতির ইলেকট্রিক স্পোর্টস বাইক Nahak P-14 এর প্রি-বুকিং শুরু হয়েছে বলে ঘোষণা করল নাহাক মোটরস (Nahak Motors)। প্রি-বুকিংয়ের মেয়াদ ১৫-৩০ মার্চ পর্যন্ত উল্লেখ করেছে সংস্থাটি। এদিকে মে থেকে সেটি ডেলিভারি করা শুরু হবে বলে খবর।

Nahak P-14 এর প্রি-বুকিং শুরুর বিষয়ে সংস্থার চেয়ারম্যান প্রভাত নাহাক (Pravat Nahak) বলেন, “উচ্চতর গুণমান সম্পন্ন বৈদ্যুতিক বাহন বাজারে নিয়ে আসা আমাদের দায়িত্ব। স্মার্ট ইলেকট্রিক যানবাহনের দীর্ঘ দিন ধরে অবজ্ঞা করা হয়েছে, যার প্রধান কারণ গতির অভাব। আমরা ক্রমশ উজ্জ্বল ভবিষ্যতের জন্য সেটা পরিবর্তন করছি। Nahak P-14 এর হাত ধরে ইলেকট্রিক বাইক সেগমেন্টে হাজির করেছি।”

প্রভাত নাহাক আরও বলেন, “আমরা ভারতের প্রথম উচ্চগতির ইলেকট্রিক বাইক Nahak P-14-এর প্রি-বুকিং ওয়েবসাইটের মাধ্যমে নেওয়া শুরু করেছি। যে কেউ ১১,০০০ টাকার বুকিং অ্যামাউন্টটি জমা করে এই চমৎকার ইলেকট্রিক বাইক বুকিং করতে পারেন। উল্লেখ্য, Nahak P-14-এর দাম ২.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। আবার প্রি-বুকিং চলাকালীন বাইকটি বুক করলে ১০% ডিসকাউন্ট (মোট দামের উপরে) দিচ্ছে কোম্পানি।

প্রসঙ্গত, Nahak P-14 এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১৩৫ কিমি। এতে রয়েছে ৭২ ভোল্ট, ৬০ অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি প্যাক, যা বাড়িতে মাত্র ৩ ঘন্টায় সম্পূর্ণ চার্জ করা সম্ভব বলে দাবি করেছে Nahak Motors। আবার এতে রয়েছে ফাস্ট চার্জিংয়ের সুবিধাও। ফাস্ট চার্জার দিয়ে চার্জ করলে এর ব্যাটারিটি ৩০ মিনিটেই সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥