মধ্যবিত্তের বাজেটের মধ্যে, Nissan Magnite গাড়ির বুকিং ছাড়াল ৭২ হাজার

Avatar

Published on:

সম্প্রতি Nissan Magnite-এর ৩০,০০০ তম মডেলটির ডেলিভারি দেওয়া হল। উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল কম্প্যাক্ট-এসইউভি গাড়িটি। সেই থেকে এখনো পর্যন্ত এটি সংস্থার সর্বাধিক বিক্রিত মডেল। লঞ্চের সময় এর বেস প্রাইস রাখা হয়েছিল ৪.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যদিও বর্তমানে এর দাম অনেকটাই বাড়িয়েছে Nissan। এখন এর এক্স-শোরুম মূল্য ৫.৬২-৯.৯৪ লক্ষ টাকা। যাই হোক Magnite-এর হাত ধরেই ভারতে কপাল খুলেছিল Nissan-এর।

গত বছর ডিসেম্বরেই গাড়িটি ডেলিভারি দেওয়া শুরু করে নিসান। এর মাত্র ১১ মাসের মধ্যেই ম্যাগনাইট-এর ৩০,০০০ তম মডেলটি ডেলিভারি দিল সংস্থাটি। এ তো গেল ডেলিভারির কথা। জানা গেছে, ম্যাগনাইট-এর ৭২,০০০ বুকিং পার করেছে সংস্থাটি। যা ভারতে এখনো পর্যন্ত সংস্থাটির সর্বাধিক বুকিং সংখ্যা। এদেশে মারুতি ব্রেজ্জা, হুন্ডাই ভেন্যু, কিয়া সনেট, টাটা নেক্সন এবং অন্যান্য গাড়িগুলি এর মূল প্রতিদ্বন্দ্বী। আসুন Nissan Magnite গাড়িটির ফিচার ও ইঞ্জিন সম্পর্কে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Nissan Magnite: ফিচার

নিশান ম্যাগনাইট হল এই সেগমেন্টের অন্যতম বাজেটের গাড়ি। কেবল দুর্দান্ত ফিচার এবং শক্তিশালী ইঞ্জিনের জন্যই নয়, সুরক্ষার বিষয়েও অগ্রণী ভূমিকা রাখে গাড়িটি। ASEAN NCAP-থেকে প্রাপ্তবয়স্ক ছাত্রীদের ক্ষেত্রে চার তারা (৪ স্টার)-এর মানপত্র আদায় করেছে এটি।

ফিচারের মধ্যে এতে রয়েছে একটি দুর্দান্ত ৮ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে দ্বারা সংযুক্ত হয়। এছাড়াও ইন্সট্রুমেন্ট প্লাস্টার হিসেবে এতে রয়েছে একটি ৭ ইঞ্চির টিএফটি ডিসপ্লে ইউনিট। এছাড়াও ভয়েস রিকগনিশন টেকনোলজি, ৩৬০ ডিগ্রী সারাউন্ড ভিউ ক্যামেরা, ক্রুজ কন্ট্রোল, পুশ বাটন স্টার্ট এবং টায়ার প্রেসার মনিটরের দেখা মেলে গাড়িটিতে।

Nissan Magnite: ইঞ্জিন

গাড়িটি দুটি পেট্রোল ইঞ্জিনের বিকল্পে পাওয়া যায়। প্রথম বিকল্পটি হল, ১.০ লিটার ৩ সিলিন্ডার যুক্ত ইঞ্জিন, যা থেকে ৭২ এইচপি পাওয়ার ৯৬ এনএম টর্ক উৎপন্ন হয়। দ্বিতীয় বিকল্পে ১.০ লিটারের ৩ সিলিন্ডার যুক্ত ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ১০০ এইচপি পাওয়ার এবং ১৬০ এনএম টর্ক উৎপন্ন হয়।

প্রসঙ্গত, আগের তুলনায় বর্তমানে Nissan Magnite-এর চাহিদা অনেক গুণ বৃদ্ধি পেয়েছে। তাই বাড়তে থাকা চাহিদা পূরণ করতে হলে গাড়িটির উৎপাদনও বাড়াতে হবে Nissan-কে। অন্যদিকে Magnite-এর দৌলতে ভারতের পিভি শেয়ার বাজারেও সংস্থার ১ শতাংশের বেশি দখলদারি বৃদ্ধি পেয়েছে।

সঙ্গে থাকুন ➥