Nokia 105 4G ১৮ ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম সহ লঞ্চ হল, দাম ৩ হাজার টাকার কম

Avatar

Published on:

HMD Global গতমাসে 4G LTE কানেক্টিভিটি সহ Nokia 105 4G নামের একটি নতুন ফিচার ফোন লঞ্চ করেছিল। কিন্তু তখন ফোনটির দামের ব্যাপারে কোনো তথ্য আমরা জানাতে পারিনি। প্রাথমিকভাবে ফোনটিকে বিশ্বব্যাপী লঞ্চ করার কথা ঘোষণা করা হলেও তা কার্যকরী হয়নি। এখন, চীনে ফোনটি লঞ্চ করার পর এর দাম জানা গিয়েছে। আসুন নোকিয়া ১০৫ ৪জি ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Nokia 105 4G ফোনের দাম

নোকিয়া ১০৫ ৪জি ফিচার ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ২২৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২,৬০০ টাকা। ফোনটি ব্ল্যাক, ব্লু ও রেড- এই তিনটি কালার ভ্যারিয়েন্টে এসেছে। যদিও, ফোনটির বিশ্বব্যাপী উপলব্ধতা বা দাম জানা যায়নি।

Nokia 105 4G ফোনের স্পেসিফিকেশন

নোকিয়া ১০৫ ৪জি ফোনটিতে রয়েছে ১২০×১৬০ পিক্সেল রেজোলিউশন বিশিষ্ট ১.৮ ইঞ্চির ডিসপ্লে। এতে রিডআউট অ্যাসিস্ট (Readout Assist) ফিচার দেওয়া হয়েছে, যা কোনো মেসেজকে উচ্চস্বরে পড়ে শোনাতে পারে, ফলে বয়স্কদের জন্য এটি আদর্শ ফোন হিসেবে বিবেচিত হবে।

নতুন নোকিয়া ১০৫ ৪জি ফোনটিতে রয়েছে 4G LTE কানেক্টিভিটির সুবিধা। এছাড়া, ফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসক টি১০৭ (Unisoc T107) চিপসেট। পাশাপাশি, পাওয়া যাবে ১২৮ এমবি (MB) র‌্যাম এবং ৪৮ এমবি (MB) ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে একটি মাইক্রো এসডি কার্ড স্লটের সুবিধা থাকায় ফোনের মেমোরি ৩২ জিবি (GB) পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

মন খারাপের বিষয় হল Nokia 105 4G ফোনটিতে কোনো ক্যামেরা নেই। ফোনটির একদম ওপরে একটি এলইডি (LED) ফ্ল্যাশলাইট রয়েছে, যা টর্চ হিসেবে ব্যবহার করা যাবে। পাশাপাশি, এতে একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, মাইক্রো ইউএসবি (USB) এবং এফএম রেডিও (FM Radio) আছে। ফোনটি সিরিজ ৩০+ (Series 30+) অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে চালিত।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফোনটি ১,০২০ এমএএইচের (mAh) ব্যাটারির সাথে এসেছে যেটি ১৮ ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম এবং ৫ ঘন্টা পর্যন্ত ৪জি (4G) টক্ টাইম অফার করে। ফোনটির আকার (১২১×৫০×১৪.৫) মিমি এবং এর ওজন ৮০.২ গ্ৰাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥