ক্রেতা ঠকালো Nothing Phone 1? 1200 নয়, ডিসপ্লের পিক ব্রাইটনেস মাত্র 700 নিট

Avatar

Published on:

Nothing Phone 1 Display Peak Brightness 700 Nits

যুক্তরাষ্ট্র ভিত্তিক স্টার্টআপ নাথিং গত ১২ জুলাই বিশ্ববাজারে লঞ্চ করেছে তাদের প্রথম স্মার্টফোন, Nothing Phone 1। অভিনব এলইডি লাইট সজ্জিত স্বচ্ছ ব্যাক প্যানেল যুক্ত এই হ্যান্ডসেটে লঞ্চের সময়, বিজ্ঞাপন দেওয়া হয়েছিল যে, এতে ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যার সর্বোচ্চ উজ্জ্বলতা পৌঁছবে ১,২০০ নিট পর্যন্ত। তবে, এখন একটি নতুন রিপোর্ট থেকে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। বলা হচ্ছে, বর্তমানে ফোনটি মাত্র ৭০০ নিট ব্রাইটনেসই সরবরাহ করতে সক্ষম। তবে রিপোর্টে দাবি করা হয়েছে যে, অতিরিক্ত ব্রাইটনেস রেঞ্জ আনলক করার জন্য নাথিং ভবিষ্যতে আপডেট প্রদান করবে। প্রসঙ্গত, Nothing Phone 1-এর ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা রয়েছে এবং এটি এইচডিআর১০+ সাপোর্ট, ন্যূনতম ৫০০ নিট উজ্জ্বলতা এবং ৪০২ পিপিআই পিক্সেল ঘনত্ব অফার করে।

১,২০০ নয়, Nothing Phone 1-এর পিক ব্রাইটনেস মাত্র ৭০০ নিট

কম্পিউটারবেস (ComputerBase)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, নাথিং ফোন ১, সংস্থার ওয়েবসাইটে যার পিক ব্রাইটনেস ১,২০০ নিট বলে দাবি করা হয়েছিল, তা আসলে শুধুমাত্র ৭০০ নিট উজ্জ্বলতা প্রদান করতে পারে। তবে রিপোর্টে এও উল্লেখ করা হয়েছে যে, নাথিং বর্তমানে তাদের ওয়েবসাইটের তালিকায় পরিবর্তন এনেছে এবং পূর্বে উল্লেখিত পিক ব্রাইটনেসের পরিমাণ হ্রাস করেছে।

প্রসঙ্গত, জুলাইয়ে পরিচালিত একটি পরীক্ষায়, এই জার্মান প্রকাশনাটি খুঁজে পেয়েছে যে, নাথিং ফোন ১-এর সর্বোচ্চ রেটিং কখনই ৭০০ নিটের বেশি হবে না। পরীক্ষাগুলি অ্যাভারেজ পিকচার লেভেল এবং বিভিন্ন এইচডিআর ভিডিও সহ করা হয়েছিল। প্রকাশনাটি নাথিংকে উদ্ধৃত করে বলেছে যে, নাথিং ফোন ১-এর উজ্জ্বলতার সর্বোচ্চ মান প্রায় ৭০০ নিট। ভবিষ্যতে নাথিং এটি অ্যাডজাস্ট করবে। আবার ফলো-আপ কভারেজে, কম্পিউটারবেসকে নাথিং নিশ্চিত করেছে যে, তারা ভবিষ্যতের সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে ফোন ১-এর ডিসপ্লের উজ্জ্বলতা বাড়িয়ে ১,২০০ নিট করার প্রচেষ্টায় রয়েছে। সংস্থা এর কারণ হিসেবে জানায় যে, তাপ এবং ব্যাটারির খরচ সম্পর্কিত একটি সুষম ইউজার এক্সপেরিয়েন্স নিশ্চিত করার জন্য এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।

জানিয়ে রাখি, Nothing Phone 1 গত মাসে উন্মোচন করা হয়েছিল এবং ভারতে এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা। এই হ্যান্ডসেটের প্রধান স্পেসিফিকেশনগুলির মধ্যে রয়েছে, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ডুয়েল-ক্যামেরা সেটআপ, ১৬ মেগাপিক্সেল সেলফি সেন্সর এবং ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ ইনবিল্ট স্টোরেজ। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর দ্বারা চালিত, যা ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যামের সাথে যুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone 1-এ ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ১৫ ওয়াট কিউআই ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥