Nothing Phone (1) নিয়ে চর্চা তুঙ্গে, লঞ্চের আগে ফাঁস দাম

Avatar

Published on:

গত কয়েক সপ্তাহ ধরেই লন্ডন-ভিত্তিক প্রযুক্তি সংস্থা নাথিংয়ের সর্বপ্রথম স্মার্টফোন Nothing Phone (1) প্রযুক্তি মহলের আলোচনার কেন্দ্রে রয়েছে। সংস্থার তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, এই বহু প্রতীক্ষিত হ্যান্ডসেটটি আগামী ১২ জুলাই বিশ্ববাজারে উন্মোচিত হবে। তবে লঞ্চের আগেই নাথিং তাদের আপকামিং ডিভাইসটির আকর্ষণীয় স্বচ্ছ ব্যাক প্যানেলের ডিজাইনের পাশাপাশি কিছু প্রধান স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। সম্প্রতি সংস্থা জানিয়েছে, Nothing Phone (1) ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সর অফার করবে। পাশাপাশি এখন এক টুইটার ব্যবহারকারী এই আসন্ন ফোনের ভারতীয় মূল্যটি ফাঁস করেছেন। টুইটারে শেয়ার করা তথ্য অনুযায়ী, ভারতীয় বাজারে Nothing Phone (1) ৩৫,০০০ টাকারও কমে পাওয়া যাবে।

ফাঁস হল Nothing Phone (1)-এর ভারতীয় মূল্য

টুইটার ব্যবহারকারী রাহুল শাহ তার একটি সাম্প্রতিক টুইটে, নাথিং ফোন (১)-এর ফ্লিপকার্ট (Flipkart) লিস্টিংয়ের একটি ছবি শেয়ার করেছেন। ছবি অনুযায়ী, ভারতে এই ডিভাইসের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৩৪,৯৯৯ টাকা। জানিয়ে রাখি, এদেশের বাজারে নাথিং ফোন (১) ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই মেমরি কনফিগারেশনে লঞ্চ হবে বলে জানা গেছে।

নাথিং ফোন (১)-এর স্পেসিফিকেশন এবং ফিচার [Nothing Phone (1) Specifications and Features]

নাথিং ফোন (১) সিমেট্রিক বেজেল এবং পাঞ্চ-হোল কাট-আউট যুক্ত ডিসপ্লের সাথে আসবে বলে জানা গেছে। নিরাপত্তার জন্য, এই ফোনে একটি আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (1)-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ সেন্সর এবং একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে। ডিভাইসটিতে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সাপোর্ট করবে। Nothing Phone (1) ১০ বিট ভিডিও রেকর্ডিং অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone (1) ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। তবে টিইউভি (TUV) সার্টিফিকেশন সাইটের তালিকা অনুসারে, এই ফোনের পাওয়ার অ্যাডাপ্টারটি সর্বোচ্চ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে এই নাথিং হ্যান্ডসেটের রিটেইল বক্সে চার্জিং অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত থাকবে না বলেই জানা গেছে।

সঙ্গে থাকুন ➥