75 হাজার থেকে দাম শুরু, একচার্জে দৌড়বে 150 কিমি, বাজারে এল Odysse V2 ইলেকট্রিক স্কুটার

Avatar

Published on:

নতুন বছর শুরু হওয়ার পর থেকেই ভারতের বাজারে একের পর এক ইলেকট্রিক টু-হুইলার নিয়ে হাজির হচ্ছে ছোট-বড় বিভিন্ন নির্মাতারা। পেট্রপণ্যের মুল্যবৃদ্ধি এই ধরনের পরিবেশবান্ধব গাড়ির চাহিদা বাড়িয়েছে। এবার দেশের পরিচিত ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম Odysee বাজারে V2 ও V2+ বলে একজোড়া নতুন বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল। ভারতের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে এতে অধিক সুরক্ষার জন্য IP67 মানপত্র প্রাপ্ত ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। আবার দামের বিচারে Odysee V2 ও V2+ অবিশ্বাস্য রেঞ্জের সাথে হাজির হয়েছে। স্কুটারগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক৷

Odysee V2 ও V2+ ফিচার্স ও স্পেসিফিকেশন

Odysee  V2+ এর ব্যাটারি সম্পূর্ণ চার্জ করলে ১৫০ কিমি নিশ্চিন্তে চালানো যাবে বলে দাবি করা হয়েছে। স্কুটার দু’টি তিনটি রঙের বিকল্পে এসেছে। উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে অ্যান্টি থেফ্ট লক, প্যাসিভ ব্যাটারি কুলিং, ১২ ইঞ্চি ফ্রন্ট টায়ার, এলইডি লাইট ও আরও অন্যান্য। Odysee V2 ও V2+ এর দাম শুরু হচ্ছে ৭৫,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে। V2 ও V2+ ছাড়াও সংস্থাটি ইতিমধ্যেই এ দেশে আরও চারটি ইলেকট্রিক স্কুটার এনেছে – E2go, Hawk+, Racer ও Evoqis। এমনকি চলতি বছরে আরও দু’টি মডেল হাজির করার পরিকল্পনা রয়েছে তাদের।

ওডিসির সিইও নেমিন ভোরা বলেন, “V2 ও V2+ -এর লঞ্চ আমাদের কাছে অতি গর্বের বিষয়। ভারত ক্রমশ পরিবেশবান্ধব যানবাহন ব্যবহারের দিকে এগিয়ে চলেছে। ওডিসির হয়ে আমরা মানুষের ব্যবহৃত যানবাহন পরিবর্তনের সাক্ষী থাকতে চাই। নতুন লঞ্চ হওয়া স্কুটার দুটি আমাদের পোর্টফলিওকে আরও মজবুত করেছে।”

ভোরা যোগ করেন, “গ্রাহকদের স্কুটারের রেঞ্জের বিষয়ে দুশ্চিন্তা দূর করবে Odysee V2+ -এর ১৫০ কিমি পথ চলার সক্ষমতা। আবার এগুলির রঙ ও ফিচার্স গ্রাহকদের মুগ্ধ করবে।” প্রসঙ্গত, আমেদাবাদের পর সংস্থাটি তাদের মুম্বই এবং হায়দ্রাবাদের কারখানায় স্কুটারের উৎপাদন শুরু করেছে। সংস্থাটির লক্ষ্য, এই বছরের মধ্যে দেশে ১০০টি শোরুম খোলা।

সঙ্গে থাকুন ➥