HomeAutomobileসিটের নীচে জিনিসপত্র রাখার বিশাল জায়গা, এক চার্জে ছুটবে 160 কিমি, Okinawa...

সিটের নীচে জিনিসপত্র রাখার বিশাল জায়গা, এক চার্জে ছুটবে 160 কিমি, Okinawa OKHI-90 ই-স্কুটারের হাইলাইটগুলি দেখে নিন

ওকিনাওয়া অটোটেক (Okinawa Autotech) গত সপ্তাহে ভারতে তাদের ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার ওখি-৯০ (Okhi-90) লঞ্চ করেছে। দেশের অন্যান্য ই-স্কুটারের তুলনায় ওকিনাওয়ার নতুন মডেলটিতে বেশ কয়েকটি লক্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে৷ Okinawa Okhi-90 কেনার পরিকল্পনা করে থাকলে, এই প্রতিবেদনটি আপনার জন্য৷ এখানে বৈদ্যুতিক স্কুটারটির পাঁচটি হাইলাইট রইল।

Okinawa Okhi-90 ডিজাইন

সম্পূর্ণ ভাবে ম্যাক্সি-স্কুটারের গোত্রে না পড়লেও, এই প্রথম ওকিনাওয়া ওখি-৯০ এর হাত ধরে এ দেশের বাজারে ওই ধরনের ডিজাইনের ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছে৷ এটির সম্মুখে যে প্যানেল রয়েছে, তা বেশ চওড়া৷ এতে ক্রোম স্ট্রিপ যুক্ত স্লিক টার্ন ইন্ডিকেটর রয়েছে। হ্যান্ডেল বারের সাথে যুক্ত হেডল্যাম্প কাউলে দেওয়া হয়েছে ক্রোম ফিনিশিং। পেছনের দিকে একটি দীর্ঘ এবং বড় আন্ডার সিট স্টোরেজ, একটি চওড়া টেল ল্যাম্প এবং শক্ত লাগেজ র‍্যাক উপস্থিত।

Okinawa Okhi-90 ফিচার্স

ওকিনাওয়া ওখি-৯০ ইউএসবি চার্জিং পোর্ট, বুট লাইট, টুইন অ্যাপ্রন ফেসিং ইউটিলিটি হুক, ফুল এলইডি লাইটিং সেটআপ, কীলেস স্টার্টিং এবং অ্যাপ্রন মাউন্টেড গ্লভ বক্স-সহ এসেছে৷ এছাড়াও, এতে ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার আছে, যেখানে কল, নোটিফিকেশন অ্যালার্ট, বীমা, স্পিড, ব্যাটারি সম্পর্কিত আরো অন্যান্য তথ্য ভেসে উঠবে। আবার এতে দেখে মেলে জিও ফেন্সিং, আন্ডার সিট লাইট এবং একটি নেভিগেশন সিস্টেমের।

Okinawa Okhi-90 পারফরম্যান্স

ওকিনাওয়া ওখি-৯০ পারফরম্যান্স এবং রেঞ্জের দিক থেকে একটি দুর্দান্ত ই-স্কুটারের শ্রেণীতে ধরা যায়। এটি একটি ৭২ ভোল্ট ৫০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির সাথে এসেছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করে সম্পূর্ণ চার্জে এটি ১৬০ কিমি পথ অতিক্রম করতে পারে বলে দাবি করা হয়েছে। স্পোর্ট মোডে সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮৫-৯০ কিমি এবং ইকো মোডে টপ স্পিড ৫৫-৬০ কিমি/ঘন্টা।

Okinawa Okhi-90 হার্ডওয়্যার

ওকিনাওয়া ওখি-৯০ দেশের এবড়োখেবড়ো রাস্তায় অধিক নিয়ন্ত্রণের জন্য উচ্চক্ষমতাসম্পন্ন হার্ডওয়্যার। স্কুটারটির দু’চাকাতেই রয়েছে ১৬ ইঞ্চি অ্যালয় হুইল, যাথ ভারতের কোনও স্কুটারে এই প্রথম দেখা গেল৷ সামনে এবং পেছনে রয়েছে অপেক্ষাকৃত লম্বা ট্রাভেৎ সাসপেনশন। গ্রাউন্ড ক্লিয়ারেন্সও বেশ বড় (১৭৫ মিমি)। এবং ব্রেকিং সিস্টেমের কথা বললে দু’চাকাতেই রয়েছে একটি এবং কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম।

Okinawa Okhi-90 দাম

ওকিনাওয়া ওখি-৯০ এর দাম ১,২১,৮৮৬ টাকা। এটা কেন্দ্রীয় সরকারের ফেম-টু ভর্তুকি ধরে৷ আবার বিভিন্ন রাজ্যের ভর্তুকি ধরলে ব্যাটারি চালিত স্কুটারটির দাম ৫-১৫ হাজার টাকা নেমে আসবে।

RELATED ARTICLES

Most Popular