Ola Cars: এবার নতুন বা পুরনো গাড়ি কেনা, ফিনান্সিং, ইন্সুরেন্সের সুবিধা পাবেন ওলা অ্যাপে

Avatar

Published on:

এতদিন কেবল মাত্র রাইড-হেইলিং কোম্পানি হিসেবে পরিচিত থাকলেও সম্প্রতি নিজেদের বৈদ্যুতিক স্কুটার বাজারে নিয়ে এসেছে Ola। কিন্তু এবার ভারতে নিজেদের ব্যবসা অধিক সম্প্রসারণের পরিকল্পনা করছে বেঙ্গালুরু স্থিত এই কোম্পানিটি। আর তাই ‘Ola Cars’ নামক গাড়ি কেনাবেচার অনলাইন প্ল্যাটফর্ম লঞ্চ করল সংস্থাটি। নিজেদের স্মার্টফোনে Ola অ্যাপের মাধ্যমে এই পরিষেবা পাবেন আমজনতা। আগামী বছরের মধ্যে দেশের মোট ১০০টি শহরে নিজেদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যমাত্রা নিয়েছে Ola।

সংস্থার তরফে জানানো হয়েছে, শুরুতে হরেক রকম পুরনো গাড়ি কেনাবেচা করা হলেও ধীরে ধীরে নিজেদের তৈরি এবং অন্যান্য সংস্থার নতুন গাড়িও বিক্রি করতে আরম্ভ করবে ওলা। প্রাথমিক পর্যায়ে এই পরিষেবা কেবলমাত্র দেশের ৩০টি শহরেই সীমাবদ্ধ থাকবে। যদিও সেই জায়গাগুলির নাম উল্লেখ করেনি কোম্পানিটি। নতুন এবং পুরনো গাড়ি কেনাবেচা ছাড়াও গাড়ির ফাইন্যান্সিং ও ইন্সুরেন্স, রেজিস্ট্রেশন, মেইনটেনেন্স, ভেহিকেল হেলথ ডায়াগনস্টিক এবং বিভিন্ন এক্সেসরিজ পাওয়া যাবে এই অনলাইন প্লাটফর্মে। গাড়ি সম্পর্কিত সমস্ত পরিষেবা যেমন গাড়ি কেনা, বেচা, এবং পরিচালনা করার সুবিধা মিলবে Ola Cars-এ।

এই অনলাইন প্ল্যাটফর্মের সিইও হিসেবে অর্জুন সিরদেশমুখকে নিয়োগ করেছে সংস্থাটি। তিনি এর আগে Amazon India, Reliance Trends-এ কর্মরত ছিলেন। কাস্টমার ইন্টারনেট, এফএমসিজি, রিটেইল এবং ফ্যাশন ইন্ডাস্ট্রিতে তাঁর ৩০ বছরের অধিক অভিজ্ঞতা রয়েছে। সিরদেশমুখ Ola Cars-এর বিক্রি ও সরবরাহ, সার্ভিস, মার্কেটিং, কাস্টমার সাপোর্ট সহ একাধিক বিষয়ে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন বলে আশাবাদী সংস্থাটি।

Ola Cars দেশের গাড়ি কেনাবেচার বস্তা পচা রীতিনীতি পালটে দেবে বলেই ধারণা Ola-র। “ক্রেতারা এতদিন চলে আসা রিটেইল স্টোরের নিয়মে আর সন্তুষ্ট নন। তাঁরা আরো স্বচ্ছ এবং ডিজিটাল অভিজ্ঞতা পেতে চান” – বলে মন্তব্য করেছেন Ola-র ফাউন্ডার এবং সিইও ভাবিশ আগারওয়াল। আগামী দিনে দেশ এবং আন্তর্জাতিক বাজারে নিজেদের খুঁটি আরও শক্ত করার ইচ্ছা প্রকাশ করেছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥