ই-স্কুটারে অগ্নিকান্ডের পর কমেছে বিক্রি, দু’মাসে 32 জন অফিসারের পদত্যাগে আরও সংকটে Ola

Avatar

Published on:

“বিপদ এলে একা আসে না” এই প্রবাদটি যেন ওলা ইলেকট্রিক-এর অন্দরে ঘুরপাক খাচ্ছে। একদিকে তাদের স্কুটারে অগ্নিকান্ডের ঘটনায় পর বিক্রি কমেছে। দু’চাকা গাড়ির বাজারে শীর্ষস্থান খুইয়ে এখন চারে৷ তার ওপর যোগ হয়েছে একের পর এক উচ্চ পদস্থ আধিকারিকের পদত্যাগের হিড়িক। এবার সংস্থার চার্জিং বিভাগের সিনিয়র ডিরেক্টর এবং ব্যবসায়িক প্রধাম যশবন্ত কুমার ইস্তফা দিলেন। এই খবর প্রথম প্রকাশ করেছে ইকোনমিক টাইমস।

প্রতিবেদন অনুযায়ী, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, বোম্বের প্রাক্তনী যশবন্ত কুমার গত বছরের মার্চে যোগ দেন ওলাতে। এর আগে হায়দ্রাবাদ কেন্দ্রিক GenY Medium, নামক একটি ডিজিটাল মার্কেটিং সংস্থায় সিইও হিসাবে নিযুক্ত ছিলেন তিনি। তারও আগে দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি Procter & Gamble-এ কাজ করেছেন। যদিও এই পদত্যাগের ব্যাপারে ওলা ইলেকট্রিক কোনরকম মন্তব্য করা থেকে বিরত থেকেছে।

২০২২- এর এপ্রিল থেকে ওলার হাই-প্রোফাইল এক্সিটের তালিকাটি ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত দু’মাসে ওলা ছেড়ে বেরিয়ে এসেছেন প্রায় ৩২ জন গুরুত্বপূর্ণ আধিকারিক। এই তালিকায় রয়েছেন ওলা কারস-এর চিফ এগজিকিউটিভ অফিসার অরুণ সিরদেশমুখ। উল্লেখ্য ওলা কারস প্ল্যাটফর্মটি পুরনো গাড়ি কেনা বেচার কাজে ব্যবহৃত হত। এছাড়াও ব্যক্তিগত অসুবিধার কারণ দেখিয়ে এপ্রিলে সংস্থা ছেড়েছেন প্রতিষ্ঠানটির চীফ মার্কেটিং অফিসার বরুন দুবে

গত মাসে ওলা ইলেকট্রিক-এর এইচআর ডিরেক্টর রণজিৎ কনদেশন পদত্যাগ করার কথা ঘোষণা করেন। যোগদানের পর দীর্ঘ ১৪ মাস কাটিয়ে তার এই সংস্থায় যাত্রা শেষ হয়। এদিকে মে মাসে ওলা ইলেকট্রিকের আঞ্চলিক প্রধান, নিধি চতুর্বেদী ঝাঁ, ওলার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে Amazon-এ যোগদান করেন। চতুর্বেদীর লিঙ্কেডিন প্রোফাইল থেকে জানা যায় তিনি গত বছরের মে মাসে চিফ টেকনোলজি অফিসার পদে নিযুক্ত হন। এছাড়া, তাদের চিফ টেকনোলজি অফিসার (CTO), দীনেশ রাধাকৃষ্ণাণ অন্য সংস্থায় যোগদান করেছেন।

উল্লেখ্য, এপ্রিলে দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার সংস্থার তকমা পাওয়ার পর এখন চতুর্থ স্থানে নেমে গিয়েছে ওলা। যদিও গ্রাহক সন্তুষ্টিতে চেষ্টার ত্রুটি রাখছে না তারা। ইতিমধ্যেই Ola S1 Pro ই-স্কুটারে MoveOS 2 সফটওয়্যার আপডেট রোলআউট হয়েছে‌। ওলার স্মার্টফোন অ্যাপের মাধ্যমে লক-আনলক, ডিকি খোলা, কানেক্টিভিটি, চার্জ স্ট্যাটাস, বিভিন্ন মোডে রেঞ্জ, ওডোমিটার রিডিং সহ একাধিক ফিচারকে সক্রিয় করবে এই আপডেট। সংস্থার আশা, এতে যাবতীয় অভিযোগ মিটবে।

সঙ্গে থাকুন ➥