এই প্রথম ওয়ানপ্লাস-এর ফ্ল্যাগশিপে মিডিয়াটেক প্রসেসর, OnePlus 10 আসতে পারে Dimensity 9000 চিপসেটের সঙ্গে

Avatar

Published on:

OnePlus-এর প্রিমিয়াম ফোন মানেই Qualcomm-এর প্রসেসর। সংস্থার জন্মলগ্ন থেকেই এই রীতি অনুসরণ হয়ে আসছে। ওয়ানপ্লাস’র নতুন হাই-এন্ড ডিভাইস বাজারে আসার আগেই নিশ্চিত হওয়া যেত যে, তাতে লেটেস্ট Qualcomm Snapdragon চিপসেট দেখা যাবে। তবে ২০২২-এর ট্রেন্ড কিন্তু অন্য রকম কথা বলছে। বেঞ্চমার্ক টেস্টে MediaTek Dimensity 9000 প্রসেসর সমানে সমানে টেক্কর দিচ্ছে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেটকে। এমনকি, মিডিয়াটেক’র ওই ফ্ল্যাগশিপ প্রসেসর দিয়ে OnePlus 10 সিরিজের একটি মডেল লঞ্চ হবে বলেও প্রবল জল্পনা শোনা যাচ্ছে।

টিপস্টার যোগেশ ব্র্যার মাইস্মার্টপ্রাইস’র সাথে জোট বেঁধে দাবি করেছে, নতুন লঞ্চ হওয়া MediaTek Dimensity 9000 প্রসেসর ব্যবহার করে একটি স্মার্টফোন ডেভেলপ করছে ওয়ানপ্লাস। ব্র্যার’র মতে, সেটি OnePlus 10 সিরিজের বেস ভ্যারিয়েন্ট, অর্থাৎ OnePlus 10। যদিও প্রতিবেদন লেখা পর্যন্ত এ খবরের সত্যতা ওয়ানপ্লাস’র তরফে স্বীকার করা হয়নি।

এ দিকে আজ, মঙ্গলবার OnePlus 10 Pro-র লঞ্চের দিনক্ষণ আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। কিন্তু OnePlus 10 সম্পর্কে এখনও নীরব সংস্থা। যে টুকু খবর, তাতে মনে করা হচ্ছে যে, OnePlus 10 Pro আর এক সপ্তাহ পর, অর্থাৎ ১১ জানুয়ারি আত্মপ্রকাশ করবে।

উল্লেখ্য, বিশ্বের প্রথম 4 ন্যানোমিটার ফ্যাব্রিকেশনে তৈরি প্রসেসর হল Dimensity 9000। এতে ১০-কোর Arm Mali-G710 MC10 GPU এবং MediaTek APU 590 ইন্টিগ্রেট করা আছে। মিডিয়াটেক ইতিমধ্যেই ঘোষণা করেছে, Xiaomi, Oppo, Vivo, এবং Oppo-র মতো প্রতিষ্ঠানগুলি এ বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যে তাদের ফ্ল্যাগশিপ প্রসেসর দিয়ে স্মার্টফোন লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥