OnePlus 10 Pro এর ভারতে আগমন ঘটছে এই বসন্তে, সেলের সময় নিশ্চিত করল সংস্থা

Avatar

Published on:

চীনা সংস্থা ওয়ানপ্লাস কয়েক সপ্তাহ আগেই দেশীয় বাজারে লঞ্চ করেছে তাদের OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ও AMOLED ডিসপ্লে সহ চীনের বাজারে পা রাখার পর থেকেই বিশ্ববাজারে ফোনটির লঞ্চ নিয়ে জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি জানা গেছে যে, সংস্থাটি ভারত এবং ইউরোপে এই হ্যান্ডসেটটির প্রাইভেট টেস্টিং শুরু করেছে। যদিও ওয়ানপ্লাসের তরফ থেকে গ্লোবাল মার্কেট ফোনটির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে এখন এই স্মার্টফোন সংস্থার ভারতীয় শাখাটি নিশ্চিত করেছে, এবছর বসন্তকালে ভারতের বাজারে OnePlus 10 Pro মডেলটি ক্রেতাদের জন্য উপলব্ধ হবে। অর্থাৎ ফোনটি মার্চ মাসের মধ্যেই এদেশের বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

OnePlus 10 Pro আসছে ভারতের বাজারে

বর্তমানে ওয়ানপ্লাস ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের প্রোডাক্ট পেজটি লাইভ করা হয়েছে। এই পেজটি আসন্ন ফোনটির ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন নিশ্চিত করেছে এবং সেই সাথে ডিভাইসের সেলের সময়কালও নিশ্চিত করেছে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি এবছর বসন্তকালে ভারতের বাজারে বিক্রয়ের জন্য উপলব্ধ হবে, ওয়ানপ্লাস সম্ভবত মার্চ মাসে ভারতে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। এই প্রসঙ্গে জানাই, সাম্প্রতিক একটি রিপোর্টেও ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের লঞ্চের জন্য এই একই টাইমলাইন উল্লেখ করা হয়েছিল। এছাড়াও জানা গেছে ডিভাইসটি ভলক্যানিক ব্ল্যাক এবং এমারল্ড ফরেস্ট (সবুজ)- এই দুটি কালার অপশনে ভারতের বাজারে পাওয়া যাবে।

ওয়ানপ্লাস ১০ প্রো – এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Specifications)

চীনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লটি অফার করে ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল রেজোলিউশন, ৫২৫পিপিআই পিক্সেল ঘনত্ব, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ৫০০০০০০:১ কনট্রাস্ট রেশিও, ২০.১:৯ অ্যাসপেক্ট রেশিও, ৯২.৭%স্ক্রিন-টু-বডি রেশিও এবং সুরক্ষার জন্য গরিলা গ্লাস ভিক্টাস গ্লাস। অতিরিক্ত নিরাপত্তার জন্য এই ফোনে দেওয়া হয়েছে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পারফরম্যান্সের জন্য, OnePlus 10 Pro ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং ফোনটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 10 Pro ফোনে দেওয়া হয়েছে হ্যাসেলব্লাডের টিউন করা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই মধ্যে উপস্থিত অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ প্রাইমারি সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন১ আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন(OIS) সাপোর্ট ও ৩.৩× জুম সহ ৮ মেগাপিক্সেলের টেলিফটো শ্যুটার৷ ফোনের সামনের সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬১৫ ফ্রন্ট ফেসিং ক্যামেরা সেন্সর বর্তমান। এছাড়াও এতে হ্যাসেলব্লাড ন্যাচারাল কালার অপ্টিমাইজেশান ২.০-এর মত ফিচার রয়েছে।

OnePlus 10 Pro রান করে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম ইন্টারফেসে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৮০ ওয়াট সুপারভিওওসি (SuperVOOC) ফাস্ট চার্জিং ও ৫০ ওয়াট এয়ারভিওওসি (AirVOOC) রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥