অপেক্ষা শেষ, OnePlus 10 Pro চলতি মাসে ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

গত জানুয়ারীতে চীনের বাজারে ওয়ানপ্লাস লঞ্চ করেছে তাদের লেটেস্ট OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। দেশীয় বাজারে উন্মোচিত হওয়ার পর বিশ্বব্যাপী ওয়ানপ্লাসের অনুরাগীরা এই ফোনটির গ্লোবাল লঞ্চের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। শোনা যাচ্ছে চীনে আত্মপ্রকাশের কয়েক মাস পরেই ওয়ানপ্লাস আন্তর্জাতিক বাজারে OnePlus 10 Pro স্মার্টফোনটি উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এবার তার ঘোষণাও করে ফেললো সংস্থা। বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022) ইভেন্টের মঞ্চে চীনা স্মার্টফোন সংস্থাটি নিশ্চিত করেছে যে, এই মাসের শেষেই মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে ওয়ানপ্লাসের এই বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি।

OnePlus 10 Pro এমাসেই আসছে আন্তর্জাতিক বাজারে

চলতি মাসের শেষের দিকেই ভারত, ইউরোপ এবং আমেরিকার বাজারে ওয়ানপ্লাস ১০ প্রো উপলব্ধ হবে বলে নিশ্চিত করেছে ওয়ানপ্লাস। এর পাশাপাশি সংস্থা এও জানিয়েছে যে, এই আপকামিং ফোনের গ্লোবাল ভার্সনে অ্যান্ড্রয়েড ভিত্তিক অক্সিজেন ওএস (OxygenOS) অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে। যদিও ওয়ানপ্লাস ১০ প্রো- এর চীনা মডেলে ওপ্পোর কালার ওএস (ColorOS) ইউজার ইন্টারফেসটি প্রি-ইনস্টল করা আছে।

জানিয়ে রাখি, প্রাথমিকভাবে এই ডিভাইসটি অক্সিজেন ওএস ১২.১ (OxyenOS 12.1) কাস্টম স্কিনে রান করবে, কিন্তু চীনা সংস্থাটি প্রতিশ্রুতি দিয়েছে যে এতে শীঘ্রই অক্সিজেন ওএস ১৩ (OxygenOS 13)-এর আপডেট আসবে। এটাও নিশ্চিত করা হয়েছে যে, চীনের বাজারে ওয়ানপ্লাস ১০ প্রো কালার ওএস ইউজার ইন্টারফেস সহই বিক্রি হবে। সফটওয়্যার ছাড়া আসন্ন গ্লোবাল মডেলের অন্যান্য স্পেসিফিকেশনগুলি চীনা মডেলের মতই হবে বলে জানা গেছে।

ওয়ানপ্লাস ১০ প্রো – এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Specifications)

লেটেস্ট ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির দ্বিতীয়-প্রজন্মের এলটিপিও অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লেটি ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট, ৩,২১৬x১,৪৪০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন, ৫২৫ পিপিআই পিক্সেল ঘনত্ব, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ৫০০০০০০:১ কনট্রাস্ট রেশিও, ২০.১:৯ অ্যাসপেক্ট রেশিও, ৯২.৭% স্ক্রিন-টু-বডি রেশিও, এবং গরিলা গ্লাস ভিক্টাসের সুরক্ষা অফার করে। এছাড়া, নিরাপত্তার জন্য এই ডিভাইসে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও উপস্থিত রয়েছে। ওয়ানপ্লাস ১০ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট সহ এসেছে এবং এতে ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ অভ্যন্তরীণ স্টোরেজ পাওয়া যায়।

ক্যামেরা ক্ষেত্রে, OnePlus 10 Pro- এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে উপস্থিত অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ প্রাথমিক সেন্সর, ১৫০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন১ আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং অপটিক্যাল ইমেজ স্টাবিলিজেশন এবং ৩.৩× অপটিক্যাল জুম সহ ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার৷ ফোনের সামনের দিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ স্ন্যাপার বর্তমান। এই সবকটি ক্যামেরা বিখ্যাত ক্যামেরা সেন্সর প্রস্তুতকারক সংস্থা হ্যাসেলব্লাড (Hasselblad) তাদের ন্যাচারাল কালার অপ্টিমাইজেশান ২.০-এর মত ফিচার সহ কো-টিউন করেছে।

OnePlus 10 Pro অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্ক্রিনে রান করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥