OnePlus 10 Pro Launch: আজ ভারতে আসছে ওয়ানপ্লাস এর সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ ফোন

Avatar

Published on:

OnePlus 10 Pro 5G আজ ভারতে লঞ্চ হতে চলেছে। এরজন্য কোম্পানির তরফে একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, বহু প্রতীক্ষিত এই ফ্ল্যাগশিপ ফোনটি গত জানুয়ারিতে চীনে লঞ্চ হয়েছিল। এই ফোনে পাওয়া যাবে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। আবার OnePlus 10 Pro 5G ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের দাম রাখা হবে ৭০,০০০ টাকার কাছাকাছি।

ওয়ানপ্লাস ১০ প্রো ইন্ডিয়া লঞ্চ লাইভস্ট্রিম (OnePlus 10 Pro India launch livestream)

আগেই বলেছি, ওয়ানপ্লাস ১০ প্রো লঞ্চ করার জন্য একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করা হয়েছে। এই ইভেন্ট আজ সন্ধ্যা ৭:৩০ থেকে শুরু হবে। ওয়ানপ্লাস এর ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে ইভেন্টটি সরাসরি দেখা যাবে। এছাড়া নীচে এম্বেড করা লিঙ্ক থেকেও ইভেন্টটি আপনি সরাসরি দেখতে পারবেন।

জানিয়ে রাখি OnePlus 10 Pro আজ গ্লোবাল মার্কেটেও আত্মপ্রকাশ করবে। এই ইভেন্টটি দুপুর ২ টা জিএমটি থেকে শুরু হবে।

ওয়ানপ্লাস ১০ প্রো ভারতে সম্ভাব্য দাম ও সেলের তারিখ (OnePlus 10 Pro expected price in India, sale date)

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের বেস মডেলের দাম রাখা হবে ৬৬,৯৯৯ টাকা। আবার এর টপ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ৭১,৯৯৯ টাকা। উল্লেখ্য, চীনে ফোনটির দাম শুরু হয়েছিল ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৬,১০০ টাকা) থেকে।

ওয়ানপ্লাস ১০ প্রো এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro specifications)

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সামনে দেখা যাবে গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন ও ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যা ৯২.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও ও‌ ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন (2K) অফার করে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেলফি শুটার উপস্থিত।

আবার OnePlus 10 Pro এর পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। যেখানে আছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জে১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস (OIS) ও ৩.৩× অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর উপস্থিত৷

পারফরম্যান্সের জন্য OnePlus 10 Pro ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ভারত সহ গ্লোবাল মার্কেটে ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) ইউজার ইন্টারফেসে চলবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৮০ ওয়াট সুপারভোক এবং ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে রিভার্স ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥