OnePlus 10RT মিড রেঞ্জে অফার করবে Snapdragon 8+ Gen 1 প্রসেসর, দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

oneplus-10rt-geekbench-listing-reveal-specifications-snapdragon-8-plus-gen-1-processor

ওয়ানপ্লাস বিশ্ববাজারে তাদের আসন্ন OnePlus 10T ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের লঞ্চের জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। আগামী ৩ আগস্ট নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত একটি লঞ্চ ইভেন্টে এই বহু প্রতীক্ষিত ডিভাইসটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছে সংস্থা। তবে এর লঞ্চের আগেই, ওয়ানপ্লাসের আরেকটি ফ্ল্যাগশিপ ডিভাইসকে নিয়ে ইতিমধ্যেই অনলাইনে জল্পনা শুরু হয়ে গিয়েছে। অনলাইনে প্রকাশিত একটি নতুন রিপোর্ট অনুযায়ী, Snapdragon 8+ Gen1 প্রসেসর সহ একটি ওয়ানপ্লাস ফোনকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে খুঁজে পাওয়া গেছে। তালিকাভুক্ত স্মার্টফোনটি OnePlus 10RT নামে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত, সম্প্রতি এই ডিভাইসটি বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটের অনুমোদনও লাভ করেছে।

OnePlus-এর নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটকে দেখা গেল GeekBench-এর ডেটাবেসে

CPH2413 মডেল নম্বর সহ একটি ওয়ানপ্লাস ডিভাইস গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি আসন্ন ওয়ানপ্লাস ১০আরটি-এর সাথে যুক্ত বলে শোনা যাচ্ছে। গিকবেঞ্চ তালিকায় প্রকাশ করা হয়েছে যে, এই ডিভাইসটি ৮ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম রান করবে।

এছাড়া, তালিকাভুক্ত ওয়ানপ্লাস ফোনটিতে যে প্রসেসরটি ব্যবহার করা হয়েছে তার চারটি কোর ২.০২ গিগাহার্টজে রান করে, তিনটি কোর ২.৭৫ গিগাহার্টজ গতিতে চলে এবং একটি প্রাইম কোরের সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ। এই কনফিগারেশনটি নির্দেশ করে যে, ডিভাইসটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। এই প্রসেসরে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৩০ জিপিইউ যুক্ত থাকবে।

অন্যদিকে, হ্যান্ডসেটটি গিকবেঞ্চের সিঙ্গেল-কোর টেস্টে ৮২৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৩,৪১৪ পয়েন্ট অর্জন করেছে। এই তথ্যগুলি ছাড়া গিকবেঞ্চ ডেটাবেস থেকে ফোনটি সম্পর্কে আর কিছু জানা যায়নি। তবে মনে রাখবেন যে, তালিকাভুক্ত ডিভাইসটিকে OnePlus 10RT বলে নিশ্চিত করা হয়নি এবং এটি OnePlus 10T-ও হতে পারে, যেটি আগামী ৩ আগস্ট লঞ্চ হতে চলেছে।

উল্লেখ্য, সম্ভাব্য OnePlus 10RT অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসতে পারে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, ডিভাইসটি ১৫০ ওয়াট পর্যন্ত চার্জিং সাপোর্ট অফার করতে পারে, কারণ ওয়ানপ্লাসের বেশিরভাগ ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটই অতি দ্রুত গতির চার্জিং প্রযুক্তি প্রত্যক্ষ করা যায়।

সঙ্গে থাকুন ➥