প্রথমবার সুযোগ, OnePlus 10T 5G ফোনের 16GB র‌্যাম ভ্যারিয়েন্টের সেল শুরু হচ্ছে 16 আগস্ট থেকে

Avatar

Published on:

oneplus-10t-5g-16gb-ram-variant-goes-sale-in-india-on-august-16

গত ৬ই আগস্ট ছিল OnePlus 10T 5G স্মার্টফোনের প্রথম সেল। তবে তৎকালীন সময়ে আলোচ্য মডেলের শুধুমাত্র দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট, যথা ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজকে এই সেলের অধীনে উপলব্ধ করা হয়েছিল। আর আজ অর্থাৎ ১১ই আগস্ট সংস্থাটি তাদের এই লেটেস্ট তথা চলতি বছরের দ্বিতীয় ফ্ল্যাগশিপ ফোনের টপ-অফ-দ্য-লাইন ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের ভারতে লঞ্চের তারিখ এবং প্রথম সেলের দিনক্ষণ ঘোষণা করলো।

ভারতে OnePlus 10T 5G স্মার্টফোনের ১৬ র‌্যাম ভ্যারিয়েন্টের সেলের তারিখ ঘোষণা করলো সংস্থা

আগেই বলেছি, গত ৬ই আগস্ট থেকে ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের প্রথম সেল লাইভ করে দেওয়া হয়েছিল। এই সেলে শুধুমাত্র ৮ জিবি এবং ১২ জিবি র‌্যাম সংস্করণ অন্তর্ভুক্ত ছিল। যদিও উক্ত ফোনের ১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কবে নাগাদ ঘোষণা করা হবে তা তৎকালীন সময়ে নিশ্চিতভাবে জানা যায়নি। তবে আজ সংস্থাটি স্বয়ং এই টপ-এন্ড মডেলের প্রথম সেলের তারিখ ঘোষণা করলো। জানা যাচ্ছে, ভারতে মডেলটি ১৬ই আগস্ট থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য, ওয়ানপ্লাস ১০টি ফোনের টপ সংস্করণটি মুনস্টোন ব্ল্যাক কালারের একক বিকল্পে এসেছে এবং এর বিক্রয় মূল্য ৫৫,৯৯৯ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, আলোচ্য বিকল্পকে – ওয়ানপ্লাস ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট, ওয়ানপ্লাস স্টোর অ্যাপ, অ্যামাজন ইন্ডিয়া, ওয়ানপ্লাস এক্সপেরিয়েন্স স্টোর এবং অফলাইন রিটেল পার্টনারদের মাধ্যমে কেনা যাবে।

ওয়ানপ্লাস ১০টি -এর স্পেসিফিকেশন (OnePlus 10T Specifications)

ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের ১৬ জিবি র‌্যাম মডেলের যাবতীয় ফিচার অন্য দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের অনুরূপ। সেক্ষেত্রে, এতেও একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা লো-টেম্পারেচার পলিক্রিস্টালাইন অক্সাইড (LTPO) প্রযুক্তির ওপর ভিত্তি করে নির্মিত। এই ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, এসআরজিবি (sRGB) কালার গ্যামেট, ১০-বিট কালার ডেপ্থ এবং এইচডিআর১০+ টেকনোলজি সাপোর্ট করে। এই ফ্ল্যাগশিপ ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ (OxygenOS 12.1) কাস্টম স্কিনে চলবে। আর ফোনটি সর্বাধিক ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 ডুয়েল-লেন রম সহ এসেছে।

ফটো তোলার জন্য OnePlus 10T স্মার্টফোনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX769 প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার ও ১১৯.৯-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। অন্যদিকে, সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

অন্যান্য ফিচারের কথা বললে, ডিভাইসে ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম আছে এবং এটি নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট করে। এটি একটি ক্রায়োভেলোসিটি ভ্যাপার চেম্বার সহ একটি পরবর্তী প্রজন্মের ৩ডি কুলিং সিস্টেমের সাথে এসেছে। তদুপরি, নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচারও মিলবে।

নবাগত এই ফ্ল্যাগশিপ ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ার ব্যাকআপের জন্য, ডুয়েল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস ১০টি ফোনে ৪,৮০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়েল-সেল ব্যাটারি আছে, যা ১৫০ ওয়াট সুপারভোক এন্ডিওরেন্স এডিশন ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। ফোনটির রিটেইল বক্সে একটি ১৬০ ওয়াট সুপারভোক পাওয়ার অ্যাডাপ্টার দেওয়া হয়েছে। এই নতুন ওয়্যার্ড চার্জিং প্রযুক্তিটি মাত্র ১৯ মিনিটে ডিভাইসকে ফুল চার্জ করতে সক্ষম বলে দাবি করেছে ওয়ানপ্লাস।

সঙ্গে থাকুন ➥