OnePlus 10T 5G হবে ওয়ানপ্লাসের পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন, থাকবে Snapdragon 8 Gen 1 প্রসেসর

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস তাদের OnePlus 10 সিরিজের অধীনে বাজারে আনতে চলেছে একটি নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট এবং এই আপকামিং মডেলটি OnePlus 10T 5G নাম সহ আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। সম্প্রতি নির্ভরযোগ্য টিপস্টার ম্যাক্স জাম্বোর (Max Jambor) জানিয়েছেন যে, এই ডিভাইসটির কোডনেম “ওভালটাইন”(Ovaltine) এবং এটি Qualcomm Snapdragon 8 + Gen 1 চিপসেট দ্বারা চালিত। গত এপ্রিলে আরেক সুপরিচিত টিপস্টার ওয়ানপ্লাসের একটি আসন্ন ফ্ল্যাগশিপ ফোনের স্পেসিফিকেশন শেয়ার করেছিলেন। সেই সময়ে তিনি অনুমান করেন যে, এটি OnePlus 10 বেস মডেলটি হতে পারে। তবে এখন আবার তিনি দাবি করেছেন যে, অতীতে ফাঁস হওয়া স্পেসিফিকেশনগুলি নতুন OnePlus 10T 5G মডেলটির সাথে সম্পর্কিত।

OnePlus-এর পরবর্তী ফ্ল্যাগশিপ হিসেবে আসছে OnePlus 10T 5G স্মার্টফোনটি

স্টিভ হেমারস্টোফার (Steve Hemmerstoffer) এপ্রিলে জানান যে, ওয়ানপ্লাস তাদের একটি আপকামিং ফ্ল্যাগশিপ ফোনের দুটি প্রোটোটাইপ ভ্যারিয়েন্টের ওপর পরীক্ষা চালাচ্ছে, যার মধ্যে একটি কোয়ালকম চিপ দ্বারা চালিত হবে এবং অন্যটি মিডিয়াটেকের প্রসেসরের সাথে আসবে। তিনি আরও দাবি করেছিলেন যে, ওয়ানপ্লাস চলতি বছরের দ্বিতীয়ার্ধে ডিভাইসটি বাজারে উন্মোচন করবে। সেই সময়ে অনুমান করা হয়েছিল যে, এটি ওয়ানপ্লাস ১০ হতে পারে। কিন্তু এখন টিপস্টার জানিয়েছেন যে, প্রকাশ্যে আসা স্পেসিফিকেশনগুলি আসলে ওয়ানপ্লাস ১০টি ৫জি মডেলটির।

প্রসঙ্গত, অনুমান করা হচ্ছে যে, ওয়ানপ্লাস এই ফ্ল্যাগশিপ ডিভাইসটির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট ভ্যারিয়েন্ট দুটির ওপর পরীক্ষা করেছে। যেহেতু টিপস্টার ম্যাক্স জাম্বোর দাবি করেছেন যে, এবছরে শুধুমাত্র আর একটি ওয়ানপ্লাস ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটই লঞ্চ হবে, তাই মনে করা হচ্ছে, সংস্থা হয়তো ওয়ানপ্লাস ১০টি ৫জি-এর স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ভ্যারিয়েন্টটি ব্যাপকভাবে উৎপাদন করার সিদ্ধান্ত নিয়েছে। এই মুহূর্তে সংস্থার ডাইমেনসিটি ৯০০০ চিপসেট সংস্করণটি প্রকাশ করার কোনও পরিকল্পনা নাও থাকতে পারে।

ওয়ানপ্লাস ১০টি ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus 10T 5G Expected Specifications)

গত এপ্রিল মাসে স্টিভ হেমারস্টোফার জানিয়েছিলেন যে, ওয়ানপ্লাস ১০টি ৫জি-এ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিসপ্লেটি এলটিপিও ২.০ (LTPO 2.0) প্রযুক্তিও সাপোর্ট করতে পারে। পারফরম্যান্সের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপ দ্বারা চালিত হবে। আবার ফোনটি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি বিল্ট-ইন স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 10T 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যেতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস (OxygenOS) ইউজার ইন্টারফেসে চলবে।

সঙ্গে থাকুন ➥