OnePlus Ace আগামী 21 এপ্রিল 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হচ্ছে, দেখে নিন বাকি বিশেষত্ব

Published on:

গত কয়েক সপ্তাহ ধরেই প্রযুক্তি মহলে ওয়ানপ্লাসের আপকামিং স্মার্টফোন OnePlus Ace-কে নিয়ে জল্পনা চলেছে। সম্প্রতি PGKM10 মডেল নম্বর সহ এই ওয়ানপ্লাস স্মার্টফোনটিকে চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে এবং গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা হয়েছে। ফলে ফোনটি দ্রুত বাজারে আসবে বলে মনে করা হচ্ছিল। সেই মতোই আজ (১৪ এপ্রিল) সংস্থার তরফে OnePlus Ace- এর লঞ্চের জন্য একটি পোস্টার প্রকাশ করা হয়েছে, যা নিশ্চিত করছে এই হ্যান্ডসেটটি আগামী ২১ এপ্রিল চীনে লঞ্চ হতে চলেছে। সংস্থার দ্বারা শেয়ার করা এই পোস্টারে OnePlus Ace-এর ডিজাইনটিও প্রকাশিত হয়েছে। আসুন লঞ্চের আগে ওয়ানপ্লাসের এই আসন্ন স্মার্টফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল OnePlus Ace এর লঞ্চের সময় ও ডিজাইন

সম্প্রতি ওয়ানপ্লাস একটি পোস্টার প্রকাশ করে, আসন্ন ওয়ানপ্লাস এস স্মার্টফোনটির লঞ্চের সময়সূচিটি ঘোষণা করেছে। পোস্টার অনুযায়ী, আগামী ২১ এপ্রিল চীনে সন্ধ্যা ৭:৩০ টার (স্থানীয় সময়) সময় এই ডিভাইসের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এই পোস্টারে ওয়ানপ্লাস এস-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা না হলেও, ফোনের ডিজাইন সম্পর্কে আভাস দেওয়া হয়েছে। ছবিতে দেখা গেছে, ওয়ানপ্লাস এস-এর ব্যাক প্যানেলের ওপরের-বাম কোণায় একটি এলইডি (LED) ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট অবস্থান করছে। ক্যামেরা মডিউলের নীচে একাধিক উল্লম্ব লাইন রয়েছে, যা ডিভাইসটিকে একটি অভিনব লুক দিয়েছে৷

এছাড়া, এই ডিভাইসে ফ্ল্যাট বা সমতল প্রান্ত দেখতে পাওয়া গেছে এবং ডান দিকে থাকবে ফোনের পাওয়ার বাটনটি। ব্র্যান্ডের শেয়ার করা আরও কয়েকটি ওয়ানপ্লাস এস- এর ছবি দেখিয়েছে যে, এই ফোনে ওয়ানপ্লাসের সিগনেচার ফিচার অ্যালার্ট স্লাইডারটি অনুপস্থিত রয়েছে৷ এছাড়া, জানা যাচ্ছে ফোনটি ব্ল্যাক এবং ব্লু – এই দুই কালারে বাজারে উপলব্ধ হবে। আশা করা যায়, কোম্পানি শীঘ্রই ওয়ানপ্লাস এস-এর আনুষ্ঠানিক লঞ্চের আগে এই ফোনটি সম্পর্কে আরও তথ্য সামনে আনবে।

প্রসঙ্গত, বলা হচ্ছে যে OnePlus Ace গত মাসে চীনে লঞ্চ হওয়া Realme GT Neo 3-এর একটি রিব্যাজড সংস্করণ হিসেবে আত্মপ্রকাশ করবে। তবে লঞ্চ পোস্টারটি থেকে এটা স্পষ্ট যে, হ্যান্ডসেটের রিয়ার ডিজাইনটি রিয়েলমি স্মার্টফোনটির থেকে আলাদা হবে।

ওয়ানপ্লাস এস-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Ace Expected Specifications)

ওয়ানপ্লাস এস একটি ৬.৭ ইঞ্চির OLED প্যানেলের সাথে আসবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে। এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে৷

OnePlus Ace-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Ace- এ ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হবে, যা ১৫০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এছাড়া, এই আপকামিং ওয়ানপ্লাস হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে এবং নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

সঙ্গে থাকুন ➥