লঞ্চের আগে শুরু OnePlus Ace এর বুকিং, ভারত OnePlus 10R নামে আসার সম্ভবনা

Published on:

ওয়ানপ্লাস চলতি মাসেই চীনে লঞ্চ করতে চলেছে তাদের আসন্ন OnePlus Ace স্মার্টফোনটি। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র থেকে ফোনটির সম্বন্ধ একাধিক তথ্য জনসমক্ষে এসেছে। শোনা যাচ্ছে ফোনটি ১৫০ ওয়াট দ্রুততম গতির চার্জিং সাপোর্ট সহ বাজারে আত্মপ্রকাশ করবে। আবার ভারতের বাজারে এই ফোনটি OnePlus 10R রূপে উন্মোচন করা হবে জল্পনা চলেছে। সম্প্রতি (১৪ এপ্রিল) চীনের বাজারে OnePlus Ace-এর রিজার্ভেশনের প্রক্রিয়াটি শুরু হয়। এখন আবার হ্যান্ডসেটটির জন্য বুকিং নেওয়াও চালু করল সংস্থা।

OnePlus Ace আসছে আগামী সপ্তাহেই

স্মার্টফোন সংস্থাটি সম্প্রতি আসন্ন ওয়ানপ্লাস এস-এর লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। আগামী ২১ এপ্রিল চীনে এই স্মার্টফোনের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। তাৎপর্যপূর্ণ ভাবে ডিভাইসটি লঞ্চের আগে ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা, পিট লাউ (Pete Lau), আসন্ন ওয়ানপ্লাস এস সম্পর্কে তার চিন্তাভাবনা শেয়ার করেন। তাঁর মতে, ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত ফোনগুলির মধ্যে ‘এস’ (Ace) হতে চলেছে সবচেয়ে সেরা। জানিয়ে রাখি, এই চিপটি তাইওয়ান সেমিকোন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৫ ন্যানোমিটার প্রযুক্তির ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং এটি মিডিয়াটেকের লেটেস্ট প্রজন্মের প্রসেসরগুলির মধ্যে একটি।

প্রসঙ্গত শোনা যাচ্ছে ভারতীয় বাজারে আপকামিং OnePlus 10R মডেলটি OnePlus Ace-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আসবে, তাই আশা করা যায় দুটিতেই একই রকম স্পেসিফিকেশন থাকবে। এখনও পর্যন্ত বিভিন্ন সূত্র ও রিপোর্টের মাধ্যমে জানা গেছে, Oneplus Ace ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে যা ফুল এইচডি রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। নিরাপত্তার জন্য, এতে একটি একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যাবে৷ OnePlus Ace সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। ডিভাইসটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে।

ক্যামেরার ক্ষেত্রে, Oneplus Ace- এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে এবং ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি শুটার দেখতে পাওয়া যাবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Oneplus Ace-এ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥