নয়া OnePlus Nord সিরিজের ফোনকে দেখা গেল Geekbench-এ, থাকবে Snapdragon 695 প্রসেসর

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস খুব শীঘ্রই বাজারে তাদের একটি নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সম্প্রতি এই নতুন ওয়ানপ্লাস স্মার্টফোনকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench)-এ স্পট করা হয়েছে। সাইটের তালিকায় এই আপকামিং ফোনটির কয়েকটি স্পেসিফিকেশনও উল্লেখ করা হয়েছে এবং এগুলি দেখে মনে করা হচ্ছে এই স্মার্টফোনটি OnePlus Nord সিরিজে অন্তর্ভুক্ত হবে। আসুন জেনে নেওয়া যাক গিকবেঞ্চের লিস্টিং থেকে নতুন হ্যান্ডসেটটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল।

OnePlus Nord সিরিজের নতুন মডেলকে দেখতে পাওয়া গেল Geekbench-এর সাইটে

CPH2381 মডেল নম্বর সহ আসন্ন ওয়ানপ্লাস স্মার্টফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এটি সিঙ্গেল-কোর বিভাগে ৬৯০ পয়েন্ট এবং মাল্টি-কোর বিভাগে ১,৭৪২ পয়েন্ট অর্জন করেছে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার ছয়টি কোর ১.৮০ হার্টজ গতিতে চলে এবং বাকি দুটি কোরের ক্লক স্পিড ২.২১ হার্টজ। এতে ৮ জিবি র‍্যাম থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়াও, এই স্মার্টফোনটিকে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইট থেকেও অনুমোদন লাভ করেছে, যা থেকে অনুমান করা যায় এই ডিভাইসটি শীঘ্রই ভারতের বাজারেও পা রাখবে। ফোনটিকে ক্যামেরা এফ৫ (Camara F5) ওয়েবসাইটেও দেখা গেছে এবং এটি ফোনের ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা সংক্রান্ত তথ্যগুলি প্রকাশ করেছে। এই সাইট থেকে জানা গেছে, এই স্মার্টফোনে এফ/১.৮ অ্যাপারচার সহ একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স দেখা যাবে। এই সেন্সরটি ১৬ মেগাপিক্সেলের পিক্সেল-বিনড শট তৈরি করতে সক্ষম হবে। রিয়ার ক্যামেরাটি ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সহ আসবে। ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার সহ একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার উপস্থিত থাকবে। এই লেন্সটি ৪ মেগাপিক্সেলের পিক্সেল-বিনড ছবি তৈরি করবে।

এগুলি ছাড়া, এই ওয়ানপ্লাস ফোনটির অন্যান্য বিবরণগুলি এখনও জানা যায়নি। এমনকি এর বাণিজ্যিক নামটিও নিশ্চিত করা হয়নি। তবে যেহেতু ফোনটি এই তিনটি সার্টিফিকেশন পাস করেছে, তাই আশা করা যায় এটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥