ভারত সহ বিভিন্ন মার্কেটে মিড রেঞ্জে আসছে OnePlus Denniz (DN2101), DE2117, DE2118 স্মার্টফোন

Published on:

OnePlus শীঘ্রই বেশ কয়েকটি মিড রেঞ্জ স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। শোনা যাচ্ছে গত বছরে লঞ্চ হওয়া, OnePlus Nord এর উত্তরসূরী হিসেবে লঞ্চ হবে OnePlus Nord 2 এবং OnePlus Nord N10 5G এর উত্তরসূরী হিসাবে আসছে OnePlus Nord CE 5G। তবে এছাড়াও কোম্পানিটি আরও একটি ফোনের ওপর কাজ করছে বলে আমাদের অনুমান। আসলে আজ ওয়ানপ্লাসের তিনটি ফোনকে সার্টিফিকেশন ও ব্রাউজার বেঞ্চমার্ক ওয়েবসাইটে দেখা গিয়েছে। এই তিনটি ফোনের মডেল নম্বর DN2101, DE2117 ও DE2118। এরমধ্যে প্রথম মডেল নম্বরের ফোনটির কোডনেম OnePlus Denniz। আসুন এই তিনটি ফোন সম্পর্কে আর কি কি তথ্য উঠে এসেছে জেনে নিই।

প্রথমেই বলি OnePlus Denniz (DN2101) কোডনেমের ফোনটির কথা। এই ফোনটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন পেয়েছে। অর্থাৎ ফোনটি লঞ্চের পর ভারতে আসবে বলে বলে ধরে নেওয়া যায়। জল্পনা চলছে এটি OnePlus Nord 2 ফোনটির কোডনেম। সেক্ষেত্রে এই ফোনে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ (Mediatek Dimensity 1200) প্রসেসর ও হাই রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে থাকবে বলে গতকাল জানা গিয়েছিল।

অন্যদিকে DE2117 ও DE2118 মডেল নম্বরের ফোন দুটি কে HTML5TEST ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এখান থেকে জানা গেছে, ফোন দুটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। প্রসঙ্গত OnePlus DE2118 মডেল নম্বর কে এর আগে গিকবেঞ্চের (Geekbench) ডেটাবেসে খুঁজে পাওয়া গিয়েছিল। জানা গিয়েছিল এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকবে।

যদিও এছাড়া ওয়ানপ্লাসের আসন্ন তিনটি স্মার্টফোনের ডিসপ্লে, ক্যামেরা, ব্যাটারি সহ অন্যান্য তথ্য এখনো অজানা। তবে যেহেতু ফোনগুলিকে বিভিন্ন সাইটে স্পট করা হচ্ছে, তাই আশা করা যায় শীঘ্রই এগুলিকে আরও সার্টিফিকেশন সাইটে দেখা যাবে এবং সেখান থেকে বিভিন্ন তথ্য জানা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥