Samsung কে হারিয়ে মিড রেঞ্জের সেরা ব্র্যান্ড এখন OnePlus, প্রিমিয়াম রেঞ্জে সেরা ফোন Xiaomi 12 Pro

Avatar

Published on:

oneplus-lead-mid-range-smartphone-segment-samsung-second-mysmartprice-consumer-report

জনপ্রিয় টেক ব্র্যান্ড OnePlus, চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে ৩০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকার প্রাইজ রেঞ্জ অর্থাৎ মিড থেকে প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে নেতৃত্ব দিয়েছে, এমন তথ্যই সম্প্রতি উঠে এসেছে গ্যাজেট রিসার্চ সাইট MySmartPrice প্রকাশিত কনজিউমার রিপোর্টে। এক্ষেত্রে বিশেষভাবে উল্লেখ্য, উক্ত ওয়েবসাইটটি ব্যবহারকারীদের অনুসন্ধানের উপর ভিত্তি করে এই ডেটা তাদের রিপোর্টে অন্তর্ভুক্ত করেছে। গত এপ্রিল মাসের শেষার্ধে ৪০,০০০ টাকার প্রাইজ রেঞ্জের অধীনে OnePlus 10R ফ্ল্যাগশিপ মডেলটি লঞ্চ করার মাধ্যমে শেনঝেন ভিত্তিক স্মার্টফোন নির্মাতাটি এদেশের গ্রাহক-বেসের মধ্যে প্রতিপত্তি বিস্তারে সক্ষম হয়েছে বলে মনে করা হচ্ছে। আর এই অনুমান যে ভুল নয়, তার প্রমান আলোচ্য রিপোর্টেই প্রতিফলিত। যাইহোক, OnePlus ছাড়া ভারতের মিড থেকে প্রিমিয়াম রেঞ্জের স্মার্টফোন বাজারের দ্বিতীয় স্থান দখল করে আছে Samsung এবং Vivo টপ-৫ তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

ভারতে মিড থেকে প্রিমিয়াম রেঞ্জ স্মার্টফোন সেগমেন্টে নেতৃত্ব দিচ্ছে OnePlus

MySmartPrice সাইটের কনজিউমার রিপোর্টের বিশ্লেষণ অনুসারে, অন্যান্য টেক ব্র্যান্ডগুলিকে পেছনে ফেলে ভারতের মিড থেকে প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে প্রথম স্থানে উঠে এসেছে ওয়ানপ্লাস। এই সাইটটির বিশ্লেষণে গত এপ্রিল থেকে জুন মাস মধ্যে মোট ১০,০০০ জন উত্তরদাতাদের কাছ থেকে সংগৃহিত ডেটা অন্তর্ভুক্ত করা হয়েছে। যারা ৩০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকার
প্রাইজ রেঞ্জের মধ্যে স্মার্টফোন খরিদ করেছেন।

রিপোর্টে প্রদত্ত তথ্য অনুযায়ী, ১০,০০০ জন উত্তরদাতাদের মধ্যে ২৮.৫% ওয়ানপ্লাস স্মার্টফোনের মালিক। এক্ষেত্রে, আলোচ্য সংস্থা আনীত ওয়ানপ্লাস ১০আর (OnePlus 10R) স্মার্টফোনটি ৪০,০০০ টাকার প্রাইজ রেঞ্জের বিজয়ী হয়েছে। এরপর রয়েছে ভিভো ভি২৩ প্রো (Vivo V23 Pro) এবং রিয়েলমি জিটি নিও ৩ (Realme GT Neo 3) ফোন দুটি।

তদুপরি, ভারতের বাজারে মিড থেকে প্রিমিয়াম সেগমেন্টের অধীনে সর্বাধিক স্মার্টফোন বিক্রি করার পরিপ্রেক্ষিতে স্যামসাং (Samsung) দ্বিতীয় স্থানে এবং ভিভো (Vivo) তৃতীয় স্থানে রয়েছে। যেখানে কিনা অপর দুটি চীনা টেক ব্র্যান্ড ওপ্পো (Oppo) এবং শাওমি (Xiaomi) যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থান নিজেদের নামে করতে সক্ষম হয়েছে।

প্রসঙ্গত মাইস্মার্টপ্রাইজ তাদের কনজিউমার রিপোর্টে আরো উল্লেখ করেছে যে, ৫০,০০০ টাকা ও তার অধিক প্রাইজ রেঞ্জের অধীনে শাওমি ১২ প্রো (Xiaomi 12 Pro) হল সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন, যা গত ২রা মে ভারতে এসেছিল। আর, ওয়ানপ্লাস ১০ প্রো (OnePlus 10 Pro) এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা (Samsung Galaxy S22 Ultra) এই একই প্রাইজ সেগমেন্টে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় জনপ্রিয় স্মার্টফোন মডেল হিসেবে প্রস্তাবিত হয়েছে উক্ত গ্যাজেট রিসার্চ সাইট দ্বারা।

সঙ্গে থাকুন ➥