OnePlus আনছে Dimensity 8100 প্রসেসরের নতুন ফোন, থাকবে 50 এমপি ক্যামেরা ও 120W ফাস্ট চার্জিং সাপোর্ট

Published on:

ফেব্রুয়ারির শুরুতেই ওয়ানপ্লাস চীনের বাজারে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। চীনা সংস্থাটি মার্চ-এপ্রিল নাগাদ এই ফোনটির গ্লোবাল মডেলটি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। তবে 10 Pro লঞ্চের আগেই এখন শোনা যাচ্ছে ওয়ানপ্লাস তাদের আরও একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ করছে। এই ডিভাইসটি MediaTek Dimensity 8100 প্রসেসর সহ আসবে বলে জানা গেছে। আর এবার এক জনপ্রিয় টিপস্টার নাম প্রকাশ্যে না আসা এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটটির প্রধান স্পেসিফিকেশনগুলিও সামনে এনেছেন।

প্রকাশ্যে এল OnePlus-এর MediaTek Dimensity 8100 প্রসেসর চালিত ডিভাইসের স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়াইবো (Weibo)-তে ডাইমেনসিটি ৮১০০ চিপসেট যুক্ত ওয়ানপ্লাস হ্যান্ডসেটটির স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। তিনি দাবি করেছেন, এই আপকামিং ফোনে ৬.৭ ইঞ্চির OLED ডিসপ্লে থাকবে যার কেন্দ্রে অবস্থান করবে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট। ফোনের ব্যাক প্যানেলে অবস্থিত ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে।

এছাড়া, এই ডিভাইসটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে জানা গেছে। তিনি আরও দাবি করেছেন যে, এই আসন্ন ওয়ানপ্লাস ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। তবে ফোনের অন্যান্য স্পেসিফিকেশনগুলি আপাতত অজানাই রয়েছে। এমনকি ডিভাইসের চূড়ান্ত নামটি সম্পর্কেও এখনও অবধি কোনও তথ্য জানতে পারা যায়নি। মনে করা হচ্ছে এই হ্যান্ডসেটটি চীনে OnePlus 10 সিরিজের ফোন হিসেবে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, এই ওয়ানপ্লাস ফোনটি আসন্ন Realme GT Neo 3-এর মতো হবে বলে অনুমান করা হচ্ছে। এই মডেলেও মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেট থাকবে বলে শোনা যাচ্ছে। জল্পনা চলছে, GT Neo 3 ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ OLED পাঞ্চ-হোল ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। Realme GT Neo 3 ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ অফার করতে পারে। ফোনের ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা ইউনিটে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি 2-মেগাপিক্সেলের স্ন্যাপার উপস্থিত থাকবে। এছাড়া ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

আবার, Realme GT Neo 3 দুটি ব্যাটারি ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে। হ্যান্ডসেটের ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ভ্যারিয়েন্টে ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। অন্যদিকে, ডিভাইসের অপর ভ্যারিয়েন্টে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥