ফোন না বোমা! বিস্ফোরণের জেরে দফারফা মহিলার ব্যাগে থাকা OnePlus Nord 2

Published on:

অজান্তেই নিজের প্রিয় মুঠোফোনটি যেন হয়ে উঠছে আস্ত একটা বোম। আচমকা সে কখন ফাটবে, তা বলা খুব মুশকিল। বিগত কয়েকমাস ধরে ফোনে আকস্মিক বিস্ফোরণের আকছার রিপোর্ট আসছে। বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগে বিদ্ধ চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি (Xiaomi)। তবে এবার গুরুতর অভিযোগ উঠে এল আরেক চীনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা ওয়ানপ্লাস (OnePlus)-এর বিরুদ্ধে। অঙ্কুর শর্মা নামে এক টুইটার ব্যবহারকারীর দাবি, আচমকা বিস্ফোরণে তার স্ত্রীর পাঁচদিন পুরনো ওয়ানপ্লাস নর্ড ২ (OnePlus Nord 2) মডেলের স্মার্টফোনের দফারফা।

OnePlus Nord 2 ফোনে বিস্ফোরণ

অঙ্কুর শর্মা টুইট করে ঘটনাটির বর্ণনা দিয়েছেন। তিনি জানিয়েছেন যে, সকালে তার স্ত্রী রোজকার মতো স্লিং (কাঁধে ঝোলা ব্যাগের কেতাবি নাম) ব্যাগে ওয়ানপ্লাস নর্ড ২ ভরে সাইক্লিং (সাইকেল চালানো) করতে বেরিয়েছিলেন। সেইসময় হঠাৎ ফোন ফেটে গিয়ে ধোঁয়া বেরোতে শুরু করে৷ ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে পড়েন তার স্ত্রী। যার ফলে সাইকেলের নিয়ন্ত্রণ না রাখতে পেরে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। পড়ে গিয়ে তাকে প্রাথমিক চিকিৎসাও নিতে হয়েছে।

বিস্ফোরণ পরবর্তী ওয়ানপ্লাস নর্ড ২-এর ছবি এবং অঙ্কুর শর্মার টুইটে আমরা উদ্ধার করতে পেরেছি ঠিকই। কিন্তু সেই অরিজিনাল টুইট এখন মুছে দেওয়া হয়েছে। ঘটনাটি দ্রুত ওয়ানপ্লাসের নজরে এসেছে বলে অনুমান করা যায়। সেক্ষেত্রে ওই গ্রাহকের দ্রুত আরোগ্য কামানোর বার্তা এবং নতুন ফোন বা উপযুক্ত ক্ষতিপূরণের প্রতিশ্রুতি টুইট ডিলিট করার কারণ হতে পারে বলে মত ওয়াকিবহল মহলের।

অঙ্কুর শর্মা যে ছবিগুলি শেয়ার করেছে তাতে স্পষ্ট, ব্যাটারির জায়গাই বিস্ফোরণের উৎসস্থল। কী কারণে এরকম ঘটনা ঘটল, তা সংস্থার পক্ষ থেকে তদন্ত করে দেখা হতে পারে। তবে বিস্ফোরণের ঘটনা ওয়ানপ্লাসের ভাবমূর্তির উপর একটা প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥