OnePlus Nord 2 সিরিজে চলে এল Android 12 নির্ভর OxygenOS 12 আপডেট

Avatar

Published on:

মেজর অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে সাধারণত কোনও নতুন হ্যান্ডসেটকে অগ্রাধিকার দিয়ে তারপর সেটির পূর্বসুরী মডেলে আপডেট রিলিজ করা হয়ে থাকে। তবে এক্ষেত্রে ভিন্ন পন্থা নিচ্ছে ওয়ানপ্লাস‌ কয়েক সপ্তাহ আগে সংস্থাটি তাদের অরিজিনাল OnePlus Nord ফোনে Android 12 আপডেট দিয়েছিল। এবার তার উত্তরসূরী Nord 2-এ লেটেস্ট অ্যান্ড্রয়েড রোলআউট করল ওয়ানপ্লাস।

ভারতে OnePlus Nord 2 ব্যবহারকারীরা Android 12-এর উপর ভিত্তি করে OxygenOS 12 স্টেবেল আপডেট পেতে শুরু করেছেন। প্রসঙ্গত, এক মাস আগেই মোবাইল অপারেটিং সিস্টেমের প্রথম বিটা ভার্সন এসেছিল এই হ্যান্ডসেটে। Nord 2-এর জন্য এটাই প্রথম বড় আপডেট। আবার আগামীতে এর Android 13 পাওয়ার কথাও রয়েছে।

জিএসএমএরিনার রিপোর্ট অনুযায়ী, কয়েকজন OnePlus Nord 2 ব্যবহারকারী ইতিমধ্যেই আপডেটটি পেয়েছেন। Nord 2-এর পাশাপাশি Nord 2 Pac-Man এডিশনেও উপলব্ধ নতুন অ্যান্ড্রয়েড আপডেট। এটি DN2101_11.C.04 ফার্মওয়্যার ভার্সনের সঙ্গে এসেছে।

আপাতত আপডেটটি ব্যাচ ধরে রোলআউট চলবে। ফলে প্রত্যেক ব্যবহারকারীর ফোনে অ্যান্ড্রয়েড ১২ পৌঁছতে কিছুটা সময় লাগবে। ফাইল সাইজ ৪.৮৯ জিবি। এতে ২০২২-এর মে মাসের সিকিউরিটি প্যাচও অর্ন্তভুক্ত থাকতে পারে। ভারতের পর শীঘ্রই ইউরোপ ও উত্তর আমেরিকায় Nord 2 ইউজাররাও সিস্টেম আপগ্রেড পাবেন বলে জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥