Money Earning Apps: ঘরে বসে অনলাইনে আয় করুন, সেরা তিনটি মানি আর্নিং অ্যাপ সম্পর্কে জেনে নিন

Avatar

Published on:

Best Apps Earn Money Online: গত প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে মারণ ভাইরাস করোনার ভয়াল থাবায় গোটা বিশ্ব জর্জরিত হয়ে রয়েছে। শুরুর দিকে কেবল ভারতেই নয়, সারা বিশ্বের মানুষ লকডাউনের কারণে তাদের বাড়ির মধ্যে আটকা পড়ায় অনেকেই তাদের কাজ হারিয়েছেন, বহু মানুষ চাপে পড়ে তাদের পেশা বদলে ফেলতে বাধ্য হয়েছেন, আর অর্থনীতির চরম টালমাটাল অবস্থার দরুন নতুন কাজ পাওয়ার সম্ভাবনাও একদম ক্ষীণ হয়ে গেছে। ফলে অধিকাংশ মানুষের কাছেই নতুন কাজ খোঁজা তথা টাকা রোজগারের উপায় সম্পর্কে চিন্তা করাই এখন এককথায় একটা নতুন কাজ হয়ে দাঁড়িয়েছে।

সেক্ষেত্রে বলে রাখি, এখনকার ডিজিটাল যুগে আপনার কাছে শুধুমাত্র একটি স্মার্টফোন ও অ্যাক্টিভ ইন্টারনেট কানেকশন – এই দুটি জিনিস থাকলেই বর্তমানে অনলাইনে উপলব্ধ একাধিক মানি আর্নিং অ্যাপের (money earning apps) সাহায্যে আপনি ঘরে বসে খুব সহজেই বেশ কিছু টাকা রোজগার করার সুযোগ পাবেন। ফলে যারা নতুন কাজ খুঁজছেন, তাদেরকে এই অ্যাপগুলি এক নতুন দিগন্তের সন্ধান পারে। সেইসাথে অবসর সময়কে কাজে লাগিয়েও অনেকেই এই অ্যাপগুলির মাধ্যমে টাকা উপার্জন করতে পারেন। এর পাশাপাশি রোজগেরে মানুষরাও তাদের আয়ের দ্বিতীয় উৎস হিসেবে এই অ্যাপগুলিকে কাজে লাগাতে পারেন। এই প্রতিবেদনে আমরা আপনাদের সেরা ৩ টি অনলাইন মানি আর্নিং অ্যাপের (Online Money Earning Apps) কথা জানাতে চলেছি।

Google Opinion Rewards

বাড়িতে বসে খুব সহজেই কিছু টাকা রোজগার করার জন্য নিঃসন্দেহে এই অ্যাপটি ভারতের অন্যতম সেরা মানি আর্নিং অ্যাপ। Google Opinion Rewards হল Google-এর ডেভেলপ করা একটি রিওয়ার্ড-ভিত্তিক প্রোগ্রাম। এই অ্যাপটির মাধ্যমে অর্থ উপার্জন করতে গেলে আপনাকে অ্যাপটি কর্তৃক প্রস্তুত বেশ কয়েকটি সার্ভে কমপ্লিট করতে হবে। এবং মনে রাখবেন যে, সার্ভেগুলি কমপ্লিট করার সময় আপনাকে অবশ্যই নিরপেক্ষ এবং সৎ হতে হবে। এই কাজগুলি করার জন্য আপনাকে Google সার্ভে অ্যাপে সাইন আপ করতে হবে, যেখানে আপনাকে বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। প্রশ্নগুলি এরকম হতে পারে – “কোন লোগোটি সেরা?”, “কোন প্রোমোশনটি সবচেয়ে বেশি জরুরি?”, অথবা “আপনি কখন পরবর্তী ভ্রমণের পরিকল্পনা করছেন?”, ইত্যাদি। Google আপনাকে সপ্তাহে একবার সার্ভে সেন্ড করবে, এবং সেটি কমপ্লিট করা হয়ে গেলে আপনি প্লে ক্রেডিটে ৩২.২০ টাকা পেয়ে যাবেন।

Google Task Mate App

আরও একটি গুগল অ্যাপ্লিকেশন রয়েছে, যার মাধ্যমে আপনি আপনার মুঠোফোনটিকে কাজে লাগিয়ে সহজ কিছু কাজ করে খানিকটা টাকা পকেটস্থ করতে পারবেন। Google Task Mate অ্যাপ্লিকেশনটি আপনাকে আপনার কাছাকাছি কাজগুলি খুঁজে পেতে সহায়তা করে, এবং সেগুলি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারলেই এই অ্যাপটি আপনাকে রিওয়ার্ড প্রদান করবে। কাজগুলি বিভিন্ন ধরনের হতে পারে, যেমন – কাছাকাছি কোনো রেস্তোঁরা বা অন্য কোনো জায়গার ছবি তোলা, সার্ভে প্রশ্নের উত্তর দেওয়া, বা ইংরেজি থেকে আপনার স্থানীয় ভাষায় কিছু বাক্য অনুবাদ করতে সহায়তা করা, ইত্যাদি। আপনি আপনার পছন্দ অনুযায়ী কাজটি বেছে নিতে পারেন। কাজগুলি শেষ হওয়ার পর রিওয়ার্ড পাওয়ার জন্য আপনাকে Task Mate-এর পেমেন্ট পার্টনারের সাথে আপনার ই-ওয়ালেট বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট রেজিস্টার করতে হবে।

Internshala

ইন্টার্নশীপ বা চাকরির জন্য যারা সন্ধান করছেন, তারা Internshala-র দ্বারস্থ হতে পারেন। অফিসে বসে হোক কিংবা বাড়িতে থেকে – Internshala-র মাধ্যমে আপনি কাজ করার বিভিন্ন বিকল্প খুঁজে পেতে পারেন। সারা ভারত জুড়ে ১ লক্ষেরও বেশি সংস্থা Internshala-য় কর্মসংস্থানের একাধিক সুযোগ সম্পর্কিত তথ্য আপডেট করে। ফলে শিক্ষার্থী থেকে শুরু করে গৃহিণী বা রোজগেরে মানুষ – সবাইকেই এই অ্যাপটি অর্থ উপার্জনে সাহায্য করতে পারে। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সরাসরি অর্থ উপার্জন করতে সহায়তা করতে না পারলেও আপনাকে এমন কিছু সুযোগের সন্ধান দেয়, যার মাধ্যমে আপনি ঘরে বসে খুব সহজেই টাকা রোজগার করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥