HomeTech NewsOppo A57, Oppo A57s শীঘ্রই একাধিক দেশে লঞ্চ হচ্ছে, ফাঁস হল দাম...

Oppo A57, Oppo A57s শীঘ্রই একাধিক দেশে লঞ্চ হচ্ছে, ফাঁস হল দাম সহ স্টোরেজ অপশন

Oppo A57 এবং Oppo A57s স্মার্টফোনের দাম ফাঁস

Oppo চলতি বছরের প্রারম্ভে Oppo A57 5G নামের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছিল। আর এই একই মডেলের একটি 4G ভ্যারিয়েন্টকে পরবর্তী সময়ে ভারত ও থাইল্যান্ডেও আনার কথা ঘোষণা করে সংস্থাটি। আর এখন জানা যাচ্ছে আলোচ্য ডিভাইসটি, অপর একটি নয়া হ্যান্ডসেটের সাথে যৌথভাবে ইউরোপীয় বাজারে পা রাখতে চলেছে। শুধু তাই নয়, এই স্মার্টফোনগুলির সম্ভাব্য দামের বিশদও একই সাথে প্রকাশ্যে এসে গেছে।

লঞ্চের আগেই মূল্য ফাঁস হল Oppo A57 এবং A57s স্মার্টফোনের

অ্যাপুলস (Appuals) দ্বারা প্রকাশিত একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, ওপ্পো শীঘ্রই ওপ্পো এ৫৭ (Oppo A57) এবং ওপ্পো এ৫৭এস (Oppo A57s) মার্কেটিং নাম যুক্ত দুটি নতুন স্মার্টফোনকে ইউরোপে লঞ্চ করার পরিকল্পনা করছে। এই ডিভাইসগুলি একক স্টোরেজ বিকল্পে আসবে বলেও নিশ্চিত করা হয়েছে এই রিপোর্টে। সেক্ষেত্রে, ওপ্পো এ৫৭ মডেলটি ৬৪ জিবি স্টোরেজ সহ আত্মপ্রকাশ করবে, যার দাম ১৬৯ ইউরো (ভারতীয় মূল্যে প্রায় ১৩,৭০০ টাকা) রাখা হবে। অন্যদিকে, ওপ্পো এ৫৭এস হ্যান্ডসেটকে তুলনায় বেশি অর্থাৎ ১২৮ জিবি স্টোরেজের সাথে ঘোষণা করা হবে, যেটি হয়তো ১৯৯ ইউরো (প্রায় ১৬,২০০ টাকা) প্রাইজ ট্যাগের সাথে ইউরোপীয় বাজারে আসতে চলেছে।

ওপ্পো এ৫৭ স্পেসিফিকেশন (Oppo A57 specifications)

যেহেতু ওপ্পো এ৫৭ স্মার্টফোনকে ইতিমধ্যেই একাধিক বাজারে লঞ্চ করা হয়েছে, সেহেতু ডিভাইসটির স্পেসিফিকেশন আমাদের অজানা নয়। এতে একটি ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১,৬১২x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৬০০ নিট পিক ব্রাইটনেস এবং স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিসপ্লের সুরক্ষার জন্য আলোচ্য মডেলে পান্ডা এমএন২২৮ গ্লাস ব্যবহার করা হয়েছে। পারফরম্যান্সের জন্য, এটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর সহ এসেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) কাস্টম স্কিনে চলে। আর স্টোরেজ হিসাবে এতে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম বর্তমান। যদিও ফোনটি ভার্চুয়াল র‌্যাম ফিচার সাপোর্ট করে। অর্থাৎ ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করে ডিভাইসের র‌্যাম সম্প্রসারিত করা যেতে পারে।

ফটোগ্রাফির জন্য, Oppo A57 ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেই ক্যামেরাগুলি হল- ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল মনো লেন্স। অন্যদিকে ডিভাইসের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার অবস্থিত। কানেক্টিভিটির জন্য এতে – ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। নিরাপত্তার জন্য একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। Oppo A57 স্মার্টফোনে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। এটি IPX4 এবং IP5X রেটিং প্রাপ্ত, ফলে জল ও ধুলো প্রতিরোধের সক্ষম।

RELATED ARTICLES

Most Popular